কাস্টমসের সব তথ্য এক ক্লিকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ২২:২৬

কাস্টমসের সব তথ্য সহজে পাওয়ার জন্য কাজ করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।এ লক্ষ্যে এবার এনবিআর চালু করল কাস্টম তথ্যসংবলিত ওয়েবসাইট।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে প্রধান অতিথি হিসেবে এ ওয়েবসাইট (www.bangladeshcustoms.gov.bd)উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

‘কাস্টমসের সব তথ্য আপনার হাতের নাগালে’-এ স্লোগানে অনলাইনে বাংলাদেশ কাস্টমসের সব সুবিধা থাকবে এখানে।

মার্কিন দাতা সংস্থা ইউএসএআইডির বাংলাদেশ ট্রেড ফ্যাসিলিটেশন অ্যাক্টিভিটি (বিটিএফএ) প্রকল্পের আওতায় এনবিআর ও ইউএসএআইডি যৌথভাবে এ ওয়েবসাইট তৈরি করেছে।

কাস্টমসের নতুন এ ওয়েবসাইট চালুর মাধ্যমে দেশে ব্যবসা-বাণিজ্য আরও বৃদ্ধি পাবে জানিয়ে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘আমরা সরকারের সব কাজের কেন্দ্রে জনগণকে সম্পৃক্ত করেছি। সরকার এমন সব কাজ করছে যার ফলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ছে। আমরা সরকারের সব কাজকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চাই।’

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, এনবিআর ব্যবসার গতি বাড়াতে সহায়তা করছে। কাস্টমসের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের জন্য কাজ করছে এনবিআর। নতুন এনবিআর গঠনের ক্ষেত্রে এ ওয়েবসাইট সহায়তা করবে।

এ ওয়েবসাইট ব্যবহারের ফলে শুল্কায়নের ক্ষেত্রে সময় বাঁচবে ও রাজস্ব বাড়বে বলেন ইউএসএআইডির মিশন ডিরেক্টর জেনিনা জারুজেকসকি।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/জেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত