ত্রিপুরায় সাংবাদিককে কুপিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১২:২৩ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫১

খবর সংগ্রহ করতে গিয়ে হত্যার শিকার হলেন ভারতের ত্রিপুরার এক সাংবাদিক। তাকে পিটিয়ে ও কুপিয়ে খুন করা হয়। অভিযোগের তীর আদিবাসী সংগঠন আইপিএফটি সমর্থকদের বিরুদ্ধে। গতকাল বুধবার পশ্চিম ত্রিপুরার মান্দায়য়ে ওই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, নিহত সাংবাদিকের নাম শান্তনু ভৌমিক(২৮)। বাড়ি জিরানিয়ায়। গতকাল বুধবার বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে গুরুতর আহত হন ‘ত্রিপুরা স্টেট রাইফেলস’-এর কয়েকজন জওয়ানও।

মঙ্গলবার গণমুক্তি পরিষদের একটি সমাবেশ ঘিরে তীব্র উত্তেজনা ছড়িয়েছিল ত্রিপুরার বিভিন্ন প্রান্তে। গতকাল বুধবার সকাল থেকে মান্দায়য়ে জমায়েত করে আইপিএফটি সমর্থকরা। পুলিশকে ঢুকতে বাধা দেয়া হয়। এলাকা ছেড়ে চলে যেতে বলা হয় সাংবাদিকদের।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, সেই ‘নির্দেশ’ না মেনে মোবাইল ক্যামেরায় ছবি তুলছিলেন শান্তনু। বুধবার দুপুর ১টার দিকে তাকে ঘিরে ফেলে কয়েকজন আইপিএফটি সমর্থক। অভিযোগ, লাঠি দিয়ে মারধর করা হয়। রাস্তায় ফেলে ধারালো অস্ত্রে কোপানো হয় তাকে। রক্তাক্ত সাংবাদিককে এরপর মান্দায় স্টেডিয়ামের পিছনে ফেলে রাখা হয়। বিকালের দিকে পুলিশ শান্তনুকে উদ্ধার করে জি বি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ জানায়, খোয়াই জেলার বিভিন্ন প্রান্তে গতকাল সংঘর্ষের ঘটনা ঘটেছে। টহল দিচ্ছে নিরাপত্তাবাহিনী।

আদিবাসীদের উসকানি দিয়ে, তাদের ভুল বুঝিয়ে ত্রিপুরায় অশান্তি তৈরি করছে বিজেপি— মঙ্গলবার এক সমাবেশে এমন অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

আগরতলায় সিপিএমের আদিবাসী সংগঠন গণমুক্তি পরিষদের সভায় মানিক সরকার রাজ্যের আদিবাসীদের সতর্ক করে বলেন, ‘বিজেপির আদিবাসী প্রীতি আসামে বোঝা গিয়েছে। সেখানে আদিবাসীদের জমি রামদেব বাবার হাতে তুলে দেয়া হয়েছে।’

মঙ্গলবার থেকে গণমুক্তি পরিষদের সমর্থকদের সঙ্গে রাজ্যের বিভিন্ন জায়গায় আইপিএফটি সমর্থকদের সংঘর্ষ হয়। খোয়াই জেলার বিভিন্ন জায়গায় দু’দলের সমর্থকদের সরাতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়| পশ্চিম জেলার এসপি অভিজিৎ সপ্তর্ষি, অতিরিক্ত পুলিশ সুপার এবং জিরানিয়া থানার ওসি আহত হন। অভিযোগ, বেলবারি, মান্দায় ও খুমুলং এলাকার সিপিএম পার্টি অফিস ভেঙে দেয় আইপিএফটি সমর্থকরা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

তীব্র গরমে বিশ্বব্যাপী বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

গাজা ইস্যুতে উত্তাল যুক্তরাষ্ট্রের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো 

ফের দফায় দফায় ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান

ইরানে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র নিজেরাই ধ্বংস করে ইসরায়েল!

মালদ্বীপে সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী চীনপন্থি প্রেসিডেন্ট মুইজ্জুর দল

পাকিস্তান সফরে ইরানের প্রেসিডেন্ট রাইসি 

ব্যর্থতার দায় নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ 

২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করলো কলকাতা হাইকোর্ট

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান তুরস্কের

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ইরাকি সশস্ত্র গোষ্ঠীর রকেট হামলা  

এই বিভাগের সব খবর

শিরোনাম :