সনির দুই ফোনের দাম কমলো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩৬

দুই ফোনের দাম কমলো সনি। ফোন দুইটি হলো-সনি এক্সপেরিয়া এক্সএওয়ান এবং এক্সপেরিয়া এক্সএওয়ান আল্ট্রা। ভারতের বাজারে কম দামের ফোন দুইটি পাওয়া যাবে। এক্সএওয়ান ফোনটি ১৯ হাজার ৯৯০ রুপি থেকে কমে এখন দাঁড়িয়েছে ১৭ হাজার ৯৯০ রুপিতে। অন্যদিকে এক্সএওয়ান আল্ট্রার আগের দাম ছিল ২৯ হাজার ৯৯০ রুপিতে। ফোনটি এখন পাওয়া যাবে ২৭ হাজার ৯৯০ রুপিতে।

সনি এক্সপেরিয়া এক্সএওয়ান ফোনটিতে আছে ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত। এতে আছে ৬৪ বিটের মিডিয়াটেক হেলিও পি২০ প্রসেসর। ৩ জিবি র‌্যাম সমৃদ্ধ ফোনটিতে ৩২ জিবি র‌ম ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবির জন্য ফোনটিতে আছে ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় এলইডি ফ্লাশ আছে। সেলফির জন্য ফোনটিতে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ২৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে সনি এক্সপেরিয়া এওয়ান আল্ট্রা ফোনটিতে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ফোনটি অ্যানড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেমে চলব। এতে ৬৪ বিটের মিডিয়াটেক হেলিও পি২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

৪ জিবি র‌্যামের এই ফোনটিতে ৬৪ জিবি রম ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবির জন্য ফোনটিতে ২৩ মেগাপিক্সেলের রিয়ার এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ব্যাকআপের জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা