ড. কামাল বি. চৌধুরীর ঐক্যের ডাকে বঙ্গবীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৭

জাতীয় সংকট সমাধানে- জাতীয় ঐক্য নিয়ে এক মঞ্চে গণফোরমের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এ সমাবেশ চলছে। রোহিঙ্গা সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ও সমস্যার স্থায়ী সমাধানে জাতীয় ঐক্যের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে আরো উপস্থিত আছেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক দীলারা চৌধুরী, ফরওয়ার্ড পার্টির চেয়ারম্যান আ ন ম মোস্তফা আমিন।

দীলারা চৌধুরী বলেন, মিয়ানমারে গণহত্যা চলছে। গত ৪০ বছর থেকে এ সমস্যা চলছে। যা এখন আমাদের জাতীয় অস্তিত্বকে বিপন্ন করে তুলেছে। এ সমস্যা সমাধানে আমাদের মধ্যে জাতীয় ঐক্য অত্যন্ত জরুরি বলে মত দেন তিনি।

ফরওয়ার্ড পার্টির চেয়ারম্যান মোস্তফা আমিন বলেন, আমাদের পররাষ্ট্রনীতি সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। চীন ও ভারত বাংলাদেশের বন্ধু কিন্তু মিয়ানমারের ক্ষেত্রে দেখা যাচ্ছে তারা মিয়ানমারের পক্ষে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা ৪০ বছরের পুরোনো। আস্তে আস্তে রোহিঙ্গাদের বাংলাদেশে পাঠাচ্ছে মিয়ানমার। রোহিঙ্গাদের উপর নির্যাতন করতেই মিয়ানমার সরকার রোহিঙ্গাদের মুসলমান হিসাবে আখ্যায়িত করছে। (ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এমএবি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :