খুলনায় দাফন হওয়া স্কুলছাত্রের লাশ ময়নাতদন্তের নির্দেশ

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৫ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪২

খুলনা নগরীর রূপসা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মেহেদী হাসান (১৬)’র লাশ কবর থেকে উঠিয়ে ময়নাতদন্ত করার আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার মেহেদীর মা পাপরী বেগম বাদী হয়ে খুলনার মেট্রোপলিটন মেজিস্ট্রেট আমলি আদালতে ১৩জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে বিচারক মো. আমিরুল ইসলাম এ আদেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী আষতোন নেছা ঢাকাটাইমসকে জানান, বাদীর আবেদন গ্রহণ করে আদালত খুলনা সদর থানা পুলিশকে এ আদেশ দিয়েছেন।

আদেশে বলা হয়, ‘ভিকটিমের লাশ কবর থেকে উত্তোলনের পর ময়নাতদন্ত করে ফৌজদারী কার্যবিধির ১৫৭ ও ১৫৮ধারায় ব্যবস্থা গ্রহণ করা হোক।’ এছাড়া আগামী সাতদিনের মধ্যে এ বিষয়ে আদালতকে আবগত করার আদেশও দেয়া হয়েছে।

মামলার আসামিরা হলেন- রূপসা পাইকারি কাঁচা বাজার এলাকার মো. রমজান আলী হাওলাদার, মো. আকাশ, হাসী বেগম, খেলাফত আলী হাওলাদার, মোতালেব আলী হাওলাদার, শওকত আলী হাওলাদার, লেলিন, সজিব, আশিক, রাজু, নয়ন, আ. আজিজ ও রাকিব।

উল্লেখ্য, গত চার সেপ্টেম্বর স্কুলছাত্র মেহেদী হাসানকে নগরীর খানজাহান আলী রোডের ওরিয়েন্টাল ফিস কোম্পানি অ্যান্ড কালচার লিমিটেডের সামনে থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১ সেপ্টেম্বর নিহত হন মেহেদী। মেহেদী নগরীর রূপসা মৎস্য আড়ৎ এলাকার বাসিন্দা রমিজুল হকের ছেলে।

নিহতের বাবা রমিজুল হক বলেন, প্রথমে আমার ছেলেকে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত বলা হলেও পরে খোঁজ নিয়ে জানা গেছে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নিহতের মা মামলা বাদী পাপড়ি বেগম বলেন, আমার ছেলেকে পিটিয়ে হত্যা করে মোটরসাইকেল দুর্ঘটনা বলে চালানোর চেষ্টা করেছে হত্যাকারীরা।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এসডি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :