ধর্ষণের অভিযোগে আরেক 'বাবাকে' গ্রেপ্তারে হাসপাতালে পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫৩ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৮

ভারতের রাজস্থানে আরেক ‘স্বঘোষিত বাবার’ বিরুদ্ধে ২১ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। রাজস্থানের কথিত ওই ধর্মগুরুর নাম কৌশলেন্দ্র প্রপানাচার্য ফলাহারি মহারাজ (৭০)।

ঘটনাটি ঘটেছে গত মাসে রাজস্থানের আলওয়ারে। গতকাল বুধবার ওই তরুণী কথিত বাবার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেন।

কৌশলেন্দ্র প্রপানাচার্য ফলাহারি মহারাজ উচ্চ রক্তচাপ নিয়ে আলওয়ারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। পুলিশের একটি দল তার খোঁজে হাসপাতালে এসে পৌঁছেছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য চিকিৎসকের অনুমতির অপেক্ষায় আছে পুলিশ।

কথিত এই বাবাকে বেশ কয়েকজন উচ্চ পর্যায়ের রাজনীতিবিদ ও তারকাদের সঙ্গে ছবিতে দেখা গেছে।

পুলিশ জানিয়েছে, ওই তরুণী ছত্তিশগঢ়ের বিলাসপুরের বাসিন্দা। তিনি আইনের ছাত্রী। গত ৭ অগস্ট তিনি রাজস্থানের আলওয়ারে ওই ধর্মগুরু কৌশলেন্দ্র প্রপনাচার্য ফলহারি মহারাজের আশ্রমে গিয়েছিলেন কিছু অনুদান দিতে। অভিযোগ, সেখানেই ওই তরুণীর ওপর যৌন নির্যাতন চালান তিনি।

আরাবলি থানার পুলিশ কর্মকর্তা হেমরাজ মীনা জানিয়েছেন, বিলাসপুর পুলিশ তাদের কাছে অভিযোগটি পাঠিয়েছেন। সেই অভিযোগের ভিত্তিতেই শারীরিক নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত করতে আশ্রমেও গিয়েছিল পুলিশ। কিন্তু তখন ওই ‘গুরু’ আলওয়ারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসকদের থেকে অনুমতি পেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন মীনা।

বিলাসপুরের ডিএসপি অর্চনা ঝা জানিয়েছেন, ওই তরুণীর বাড়িতে প্রায়ই যাতায়াত করতেন অভিযুক্ত স্বঘোষিত ‘ধর্মগুরু’। তরুণীর পরিবার ছিল কৌশলেন্দ্রর ভক্ত। তারাই ওই তরুণীকে ‘ধর্মগুরু’র কাছে পাঠান। ওই তরণীর কথায়, শারীরিক নির্যাতনের পর তাকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছিল।

পুলিশ জানায়, আলওয়ারে কৌশলেন্দ্রর বিশাল আশ্রম। সেখানে দেশি-বিদেশি ভক্তরা আসেন।

দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগে করা দুটি মামলায় গত ২৫ আগস্ট দোষী সাব্যস্ত করা হয় হরিয়ানার কথিত ধর্মগুরু রাম রহিমকে। তাকে দুটি মামলায় ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন সিবিআই আদালত।

সূত্র: আনন্দবাজার ও এনডিটিভি

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :