চকলেট ভেবে কীটনাশক খেয়ে দুই সহোদরের মৃত্যু

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫১ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২০:৪৮

চকলেট মনে করে কীটনাশক এগ্রিফস (লক ৫৭) ট্যাবলেট খেয়ে জিহাদ (৪) ও তাওহিদ (২.৬) নামে দুই সহোদর শিশু মারা গেছে।

বৃহস্পতিবার সকালে নরসিংদীর চরাঞ্চলের করিমপুর গ্রামে এই দুর্ঘটনাটি ঘটেছে।

পিতা আয়াত আলী মাটি কাটার কাজ করে জীবিকা নির্বাহ করেন। বৃহস্পতিবার সকালে তিনি কাজ করতে বাড়ি থেকে বেরিয়ে যান। তার স্ত্রী কামরুন্নাহার এক পুত্রকে নিয়ে চলে যায় স্কুলে। ঘরে রেখে যায় জিহাদ ও তাওহিদকে। মা বাড়ি থেকে চলে যাবার পর দুই শিশু খেলার ছলে ঘরের রক্ষিত ড্রামের চাল ঘাটাঘাটি করতে গিয়ে ড্রামের ভেতর দুটি কীটনাশক এগ্রিফস ট্যাবলেট পায়। তারা এ ট্যাবলেট দুটিকে চকলেট মনে করে দুই ভাই দুটি ট্যাববলেট খেয়ে ফেলে। কিছুক্ষণ পরই এর বিষক্রিয়া সারা শরীরে ছড়িয়ে পড়লে জিহাদ ও তাওহিদ গোঙ্গাতে শুরু করে। আশেপাশের লোকজন দুই ভাইয়ের গোঙ্গানী শুনে তাদের ঘরে গিয়ে দেখে দুই ভাই বেহুশ অবস্থায় পড়ে রয়েছে। এ খবর জানাজানি হবার পর তাদের মা কামরুন্নাহার স্কুল থেকে ফিরে আসে, খবর পেয়ে ফিরে আসে পিতা আয়াত আলীও। এই অবস্থায় তারা বেহুশ দুই পুত্রকে নৌকায় তুলে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ আমিরুল হক শামীম জানান, গ্যাস বড়ি হিসেবে পরিচিত কীটনাশক এগ্রিফস মারাত্মক বিষাক্ত ট্যাবলেট। কোন মানুষ এসব ট্যাবলেট খেলে তাকে বাঁচানো খুবই কঠিন হয়ে পড়ে।

তিনি জানান, এসব ট্যাবলেট খাওয়া রোগীদের বেঁচে উঠার হার খুবই সামান্য। ট্যাবলেট দুটি খাওয়ার সাথে সাথেই শিশু দুটির মৃত্যু ঘটেছে।

এদিকে জিহাদ ও তাওহিদের মৃত্যুর খবর জানাজানি হবার পর সারা চরাঞ্চলে শোকের ছায়া নেমে আসে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :