ইসলামী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ সমাবর্তন আগামী বছরের জানুয়ারিতে

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২১:৪৫

দীর্ঘ ১৫ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ভিসির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ স্নাতক এবং ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকত্তোর সনদ প্রদান করা হবে। এতে ২২টি বিভাগের ৩৮ হাজার ৪৯০ জন শিক্ষার্থী সদন গ্রহণের সযোগ পাবেন। এর মধ্যে স্নাতক ১৮ হাজার ৬০০ জন এবং স্নাতকত্তোর ১৮ হাজার ৯শ জন শিক্ষার্থী রয়েছেন। এছাড়াও ৫২০ জন এমফিল এবং ৪৫০ জন শিক্ষার্থী পিএইচডি ডিগ্রির সনদ পাবেন।

ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, শিক্ষার্থীদের দীর্ঘ দিনের প্রাণের দাবি সমাবর্তন। এই সমাবর্তন আগামী বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাষ্ট্রপতির কাছে অনুমতি নেয়া হয়েছে। সমাবর্তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল জাতীয় আঞ্চলিক এবং অনলাইন পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :