ভারতীয় খাবার পছন্দই হচ্ছে না স্মিথদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৪৪

ভারতে নাকি তাদের পছন্দের স্বাস্থ্যসম্মত খাবার খেতে পাচ্ছেন না স্মিথরা। আর এরই নেতিবাচক প্রভাব পড়েছে তাদের পারফরম্যান্সে! কথায় বলে পেট ঠিক তো সব ঠিক। স্মিথদের পেট ঠিক নেই, ফলে মাঠের পারফরম্যান্সও ঠিক নেই।

ভারত সফরে এসে ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো ধনী দলগুলো বরাবরই খাবার দাবার  নিয়ে নাকসিটকায়। গত বছর ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যাওয়া সাবেক কিউই অধিনায়ক মার্টিন ক্রো তার এ রোগের কারণ হিসেবে ভারত ও শ্রীলঙ্কা সফরে ফুড পয়জনকে দায়ি করেছিলেন।  আসলে ভারত সফরে আসার পর সেখানকার খাবার দাবার কখনও কখনও একটা সমস্যা হয়ে দাঁড়ায় উন্নত বিশ্বের এ দলগুলোর। এবারও তার ব্যতিক্রম হলো না।

চেন্নাইয়ে প্রথম ওয়ানডেতে বাজে হারের পর বৃহস্পতিবার ইডেনে দ্বিতীয় ম্যাচেও ভরাডুবি হয়েছে অজিদের। তবে এর কারণ নাকি পেট! না, পেট খারাপ হয়নি তাদের। তবে পেটের অশান্তি নিয়েই মাঠে নামতে হয়েছে অজিদের। যে খাবার অজিদের দেওয়া হয়েছিল, তা নাকি তাদের একদমই পছন্দ হয়নি। তাই কেউ একটু আধটু খেয়েছেন, কেউ আবার মুখেই তুলে দেখেননি।

অজিরা বড়ই স্বাস্থ্য সচেতন। ফিটনেসকে তারা সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়ে থাকেন। ইডেন ম্যাচের আগে ৭৩ ডিগ্রী তাপমাত্রায় রান্না করা  চিকেন চেয়েছিলেন স্মিথরা। কিন্তু তাদের এ চাহিদা পুরণ করতে ব্যর্থ হয়েছে কৃর্তপক্ষ।আর তাকে ভীষণ বিরক্ত স্মিথরা।

পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ব্যাপারটা স্বীকারও করেছেন। তিনি বলেন,‘ হ্যাঁ, তারা ৭৩ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় রান্না করা গ্রিল চিকেন চেয়েছিলেন। কিন্তু সেটা দেওয়া যায়নি।  এটা বোঝার পর খুশি হতে পারেনি অস্ট্রেলিয়া দল। নির্দিষ্ট এ তাপমাত্রায় রান্না করা খাবার চেয়েছিলেন তারা। কিন্তু সেটা না মানায় ব্যাপারটা তারা ভালোভাবে নেয়নি তারা। তাদের শান্ত করতে অনেক বোঝাতে হয়েছে।’

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত