গত বছর ৭ হাজার কোটি টাকা লাভ ম্যানইউ’র

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১৮

গত মৌসুম থেকে রেকর্ড পরিমাণ মুনাফা আয় করেছে বলে জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটি জানায়, ইউরোপা লীগ ও লীগ কাপের শিরোপা অর্জন এবং চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহণের যোগ্যতা অর্জনের মধ্য দিয়ে একটি সফল মৌসুম শেষ করেছে তারা।

জুনের শেষে ১২ মাসে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি ৫৮১.২ মিলিয়ন পাউন্ড মুনাফা করেছে ম্যানইউ। বাংলাদেশি মূদ্রায় যা প্রায় ৬ হাজার কোটি টাকা। আর অপারেটিং মুনাফা অর্জিত হয়েছে ৮০.৮ মিলিয়ন পাউন্ড। মানে সব মিলিয়ে প্রায় সাত হাজার কোটি টাকা।

বর্তমান অর্থ বছরেও ক্লাবটি একই রকম মুনাফা অর্জন করবে বলে আশা করছেন প্রধান কোচ হোসে মরিনহো।

বছরের শুরুতেই আর্থিক বিশ্লেষক প্রতিষ্ঠান ডেলত্তি জানিয়েছিল যে, ২০০৫ সালের পর প্রথমবারের মত ইউনাইটেড ফের ফুটবল ক্লাবগুলোর মধ্যে শীর্ষ ধনীর তালিকায় ফিরতে যাচ্ছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এ সময় মুনাফা করেছে ৫১৫ মিলিয়ন পাউন্ড।

ইউনাইটেডের নির্বাহী ভাইস চেয়ারম্যান ইডি উডওয়ার্ড বলেন, ‘তিনটি ট্রফি অর্জনের মধ্য দিয়ে আমরা ২০১৬/১৭ মৌসুমটি সফলভাবে শেষ করেছি। ফের চ্যাম্পিয়ন্স লীগে খেলার যোগ্যতা অর্জন করেছি। আমরা আমাদের স্কোয়াডের জন্য বিনিয়োগ করে সন্তুষ্ট। এখন দুর্দান্ত একটি মৌসুম কাটানোর জন্য অপেক্ষা করছি।’

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত