কোহলি-স্মিথ দ্বন্দ্বে নতুন মাত্রা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৪

নিজের স্বপ্নের একাদশে দুই ভারতীয় ক্রিকেটারকে রাখলেও বিরাট কোহলিকে বাদ দিলেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ। কোহলি কেন বাদ? তাহলে কী ব্যক্তিগত দ্বন্দ্ব প্রভাব ফেলেছে, অনেকেই প্রশ্ন তুলেছেন। কেউ কেই মনে করছেন, স্মিথের একাদশ থেকে কোহলি বাদ পড়ার অর্থ দুজনের শীতল সম্পর্ক আরো শীতল হওয়া।

চলতি বছরের শুরুতে বিরাট কোহলি বলেছিলেন,‘অসিরা আমার বন্ধু নয়!’ কোহলির সেই মন্তব্য নিয়ে কম তোলপাড় হয়নি। কিন্তু, ১৭ই সেপ্টেম্বর চেন্নাইতে প্রথম একদিনের ম্যাচের আগে ঝড় সাময়িক থামলেও ম্যাচে আম্পায়ারের একটি সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথকে উদ্দেশ্য করে অঙ্গভঙ্গী করতে দেখা যায় বিরাটকে। নতুন করে ঝড় ওঠে সোশাল মিডিয়ায়।

এবার তারই রেশ ধরে নতুন বিতর্ক সোশাল মিডিয়ায়। বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে খেলতে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অসি অধিনায়ক স্টিভ স্মিথ। সেখানে তিনি তাঁর স্বপ্নের একাদশ ঘোষণা করেন। সেই দলে ভারতের পক্ষ থেকে স্থান পেয়েছেন অফস্পিনার হরভজন সিং ও সচিন তেন্ডুলকর। নেই বর্তমান টিমে থাকা বিরাট কোহলি সহ কোনও ক্রিকেটারের নামই।

তাঁর এই ঘোষণার পরই ফের সোশাল মিডিয়াতে গুঞ্জন শুরু হয়েছে, বিরাটের ‘অসিরা আমার বন্ধু নয়’ মন্তব্যের জেরেই তাঁকে সেখানে রাখা হয়নি? যদিও স্মিথ পরিষ্কার জানিয়ে দেন, ‘এর পিছনে কোনও বিশেষ উদ্দেশ্য নেই।’ ভারতের বর্তমান দলের ক্রিকেটাররা খুব ফিট বলেও জানান স্মিথ। অসি অধিনায়ক বলেন, ‘আমাদের সঙ্গে ভারতের ক্রিকেটীয় লড়াই অনেকদিনের। ভারতের মাটিতে খেলতে এসে সিরিজ জিতে ফেরাই প্রধান উদ্দেশ্য আমার।’

 (ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত