মুক্তির অপেক্ষায় বাবুর তিন ছবি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৮ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১২:২৩
‘অজ্ঞাতনামা’ ছবির একটি দৃশ্যে ফজলুর রহমান বাবু ও শহীদুজ্জামান সেলিম

দেশের নামকরা অভিনেতা ফজলুর রহমান বাবু। ছোট-বড় দুই পর্দায়ই যার সমান পদচারণা। শতাধিক নাটকের পাশাপাশি তিনি অভিনয় করেছেন বেশ কিছু বাংলা ছবিতেও। এছাড়া মাঝেমধ্যে বিজ্ঞাপনেও কাজ করে থাকেন তিনি। সুপরিচিতি আছে কণ্ঠশিল্পী হিসেবেও। স্বমহিমায় প্রতিটি ক্ষেত্রেই স্থায়ী আসন গেড়ে বসে আছেন ‘মনপুরা’ ছবির এ তারকা অভিনেতা।

বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে ফজলুর রহমান বাবু অভিনীত তিনটি ছবি। এর একটি হচ্ছে ‘গহীন বালুচর’। এটি পরিচালনা করেছেন বদরুল আনাম সৌদ। ‘গহীন বালুচর’ পরিচালকের প্রথম ছবি। এতে বাবু ছাড়াও অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী ও পরিচালক বদরুল আনাম সৌদের স্ত্রী সুবর্ণা মুস্তাফা। আরও আছেন, নীলা, মুন ও তানভীর। এদের মধ্যে নীলা লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা ২০১৪ এর দ্বিতীয় রানারআপ। অন্য দুজন টিভি নাটক ও মডেলিংয়ের সাথে যুক্ত। ‘গহীন বালুচর’ মুক্তি পাবে আগামী ২০ অক্টোবর।

মুক্তির অপেক্ষায় থাকা বাবুর অন্য দুটি ছবি হচ্ছে, ‘স্বপ্নজাল’ ও ‘হালদা’। এ দুটি ছবিও চলতি বছরেই মুক্তির কথা রয়েছে। ‘স্বপ্নজাল’ পরিচালনা করছেন গিয়াসউদ্দিন সেলিম। ভূমিদস্যুদের নিষ্ঠুরতার চিত্র ফুটিয়ে তোলা হয়েছে ছবিটিতে। এ বাহিনির হাতে সবকিছু হারিয়ে দেশান্তরী হওয়া একটা পরিবার আবার কিভাবে শেকড়ে ফেরার স্বপ্ন দেখে তা নিয়েই এগিয়ে যাবে ছবির কাহিনি। এতে ফজলুর রহমান বাবু ছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মিশা সওদাগর, ফারহানা মিঠু, ইরেশ জাকের ও আহসানুল হক মিনুর মত জনপ্রিয় সব অভিনেতাদের।

অন্যদিকে এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর দুই পাড়ের জেলেদের জীবন কাহিনি নিয়ে নির্মিত হচ্ছে ‘হালদা’। আজাদ বুলবুলের কাহিনিতে ছবিটি পরিচালনা করছেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা তৌকির আহমেদ। ‘হালদা’ ছবিতে ফজলুর রহমান বাবুর সহশিল্পীরা হচ্ছেন, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম ও রুনা খান প্রমুখ।

‘মনপুরা’ ও ‘অজ্ঞাতনামা’ ছবি দুটিতে বাবুর অভিনয় দর্শকদের মুগ্ধ করে দর্শকদের হৃদয়। ১৯৬০ সালে ফরিদপুরে জন্ম নেয়া এ অভিনেতা ১৯৭৮ সালে ফরিদপুরের ‘বৈশাখী নাট্য গোষ্ঠি’তে যোগদানের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। পরে তিনি মামুনুর রশিদের ‘আরণ্যক নাট্যদল’ থিয়েটার দলে যোগ দেন। ১৯৯১ সালে ছোট পর্দায় ও ২০০৯ সালে ‘মনপুরা’ ছবির মাধ্যমে বড় পর্দায় প্রবেশ করেন বাবু। ‘মনপুরা’ ছবিতে দুটি গান গাওয়ার মাধ্যমে সঙ্গীত শিল্পী হিসেবে আত্মপ্রকাশ ঘটে তাঁর। ওই বছরই বের হয় বাবুর প্রথম একক অ্যালবাম ‘ইন্দবালা’।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত