শাকিবের ‘রাজনীতি’র চিন্তা ছিল কবরীর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫৭ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫২

গত ২৬ জুন ঈদুল ফিতরে দেশব্যাপী মুক্তি পায় বাংলাদেশের সুপারস্টার শাকিব খান অভিনীত ভিন্ন ধারার ছবি ‘রাজনীতি। এটি পরিচালনা করেন তরুণ পরিচালক বুলবুল বিশ্বাস। কাহিনি ও চিত্রনাট্যও লেখেন তিনি। ছবির সংলাপ লেখেন দেলোয়ার হোসেন দিল। এতে শাকিব ছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যায়, নায়িকা অপু বিশ্বাস, আনিসুর রহমান মিলন, সাদেক বাচ্চু ও অমিত হাসানকে।

অথচ ‘রাজনীতি’ শিরোনামের একটি ছবি সাত বছর আগেই নির্মাণের চিন্তা ভাবনা করেছিলেন চলচ্চিত্র ও রাজনীতি অঙ্গণের সুপরিচিত মুখ অভিনেত্রী কবরী সারোয়ার। কিন্তু কোন এক অজানা কারণে সেটা আর হয়নি। এ বিষয়ে দেশের জনপ্রিয় অনলাইন প্রথম আলোয় ২০১০ সালের ১৪ আগস্ট একটি প্রতিবেদনও প্রকাশ হয়। যার শিরোনাম ছিল ‘কবরীর ‘রাজনীতি’।

ওই প্রতিবেদনে বলা হয়, অভিনয়জীবন থেকে সামাজিক কর্মকাণ্ড। সেখান থেকে রাজনীতি। শুধু রাজনীতি নয়, কবরী সাংসদ নির্বাচিত হলেন। এরপর এলাকার মানুষ চাঁদাবাজদের সম্পর্কে নানা অভিযোগ নিয়ে আসে তাঁর কাছে। সাংসদের ক্ষমতা কাজে লাগিয়ে তিনি চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। শুরু হয় তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র। এমন গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন কবরী।  ছবির নাম ‘রাজনীতি’। রাজনীতিতে কী হয়,  কাদের মূল্যায়ন করা হয়, কারা উপেক্ষিত-এ সবই তিনি তুলে ধরবেন তাঁর চলচ্চিত্রে।

প্রতিবেদনে কবরী বলেন,  ‘রাজনীতি করতে গিয়ে আমি নারায়ণগঞ্জ অঞ্চল থেকে যে অভিজ্ঞতা অর্জন করেছি, যারা পেশিশক্তি দেখিয়েছে, তাদের মোকাবিলা করেছি।  এর সবই থাকছে ‘রাজনীতি’ ছবির কাহিনিতে। পরিচালনার পাশাপাশি ছবির একটি চরিত্রে আমি অভিনয়ও করবো। আমার পরিচালিত প্রথম ছবি ‘আয়না’। পরিচালক হিসেবে ‘রাজনীতি’ হবে আমার দ্বিতীয় ছবি।’

অন্যদিকে বুলবুল বিশ্বাস পরিচালিত নায়ক শাকিব খানের ‘রাজনীতি’ ছবির পাত্রপাত্রীও ভিন্ন কাহিনিও ভিন্ন। ছবিতে পরিচালক পুরনো ঢাকাকে নান্দনিকভাবে উপস্থাপন করেছেন। শাখারি বাজার থেকে বাকরখানি, হোলি উৎসব ও বুড়িগঙ্গা নদীর পুরো চিত্র তুলে ধরেছেন। এমনকি বিদেশ বিভুঁইয়ে শম্পা রেজার পিয়ানোতে দেশের সুর বাজানো থেকে শুরু করে নায়ক শাকিবের দেশপ্রেমের ছোট ছোট বিষয়ও তুলে ধরেন।

এদিকে নতুন খবর হচ্ছে, পাঁচ বছর পর আবারও অভিনয়ে ফিরছেন ষাট ও সত্তর দশকের সাড়া জাগানো নায়িকা কবরী সারোয়ার। ‘মন দেব মন নেব’ শিরোনামের নতুন একটি ছবিতে অভিনয় করবেন বলে জানিয়েছেন তিনি। ছবিটি পরিচালনা করছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা রবিন খান। পরিচালকের এটি প্রথম ছবি। ছবিটি প্রযোজনা করবে ইমপ্রেস টেলিফিল্ম। এর কাহিনি ও সংলাপ লিখেছেন আবদুল্লাহ জহির বাবু।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত