রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা বন্ধে ভোলায় হেফাজতের প্রতিবাদ সভা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০৮

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর পাশবিক অত্যাচার, বাড়িঘরে অগ্নিসংযোগ, গণধর্ষণ ও নির্মমভাবে হত্যা বন্ধের দাবিতে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম।

শুক্রবার দুপুর ২টায় শহরের কালিনাথ রায়ের বাজার হাটখোলা জামে মসজিদ থেকে মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার চত্বরে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে হেফাজত ইসলামের ব্যানারে হেফাজতের নেতকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

এর আগে হাটখোলা জামে মসজিদ চত্বরে বিক্ষোভপূর্ব এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় হেফাজত ইসলাম ভোলা জেলার সহ-সভাপতি মাওলানা ছিদ্দিক আহাম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সহ-সভাপতি মাও. ইয়াছিন নবীপুরী, ইসলামী আন্দোলন ভোলা জেলার ভারপ্রাপ্ত সেক্রেটারি মাও. তরিকুল ইসলাম, হেফাজত ইসলামের জেলা সেক্রেটারি মাও. শফিউদ্দিন, ইসলামী আন্দোলন ভোলা পৌর সভাপতি মাও. আতাউর রহমান, শান্তিরহাট মাদ্রাসার মোহতামিম মাও. কবির আহম্মদ, বড় মসজিদের ইমাম মাও.নুরে আলম প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা দীর্ঘদিন ধরে মিয়ানমারের আরাকান (রাখাইন) রাজ্যে নিরীহ রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর উপর সে দেশের সরকার, সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনী কর্তৃক পৈশাচিক অত্যাচার, ধর্ষণ, নিপীড়ন, বর্বর নির্যাতন, কোলের শিশুকে কেড়ে নিয়ে ছুড়ে ফেলে হত্যাসহ নির্বিচারে যে নৃশংস মুসলিম গণহত্যা চালাচ্ছে- তা মানবতাবিরোধী ও মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। তারা একই সাথে পেট্রোল ঢেলে আগুন দিয়ে একের পর এক জ্বালিয়ে দিচ্ছে আরাকানের ঐতিহ্যবাহী মসজিদ, মাদ্রাসা ও ধর্মীয় স্থাপনা। আমরা এই গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত