আ.লীগের দুই পক্ষের সমাবেশের ডাক, বাগেরহাটে ১৪৪ ধারা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩২

বাগেরহাটের শরণখোলায় আওয়ামী লীগের দুই পক্ষ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার বিকাল তিনটায় জেলার শরণখোলা উপজেলার খোন্তাকাটা বাজারে আওয়ামী লীগের দুই পক্ষ সমাবেশ আহ্বান করায় সংঘাত এড়াতে প্রশাসন এই আদেশ জারি করে। আওয়ামী লীগের দুই পক্ষের সংঘাত এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের সঙ্গে শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকনের রাজনৈতিক বিরোধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন আকনের অনুসারী স্থানীয় খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন খাঁনের বাড়িতে গত ২০ সেপ্টেম্বর রাতে একদল দুর্বৃত্ত হামলা চালায়। এই হামলার প্রতিবাদে তারা খোন্তাকাটা ভ্যানরিকশা স্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়।

অপরদিকে, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের অনুসারী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান জমাদ্দার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদ হাওলাদারসহ ছয় নেতা সম্প্রতি মামলার আসামি হয়ে বর্তমানে কারাগারে বন্দি রয়েছেন।

তাদের মুক্তির দাবিতে তারাও সমাবেশের ডাক দেয়। আওয়ামী লীগের দুই পক্ষ বিকালে মাইক ও মিছিল শুরু করে। পুলিশ এই খবর পেয়ে সেখানে গিয়ে তাদের একই সময়ে কর্মসূচি পালন না করতে অনুরোধ করে। দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রশাসন তাৎক্ষণিকভাবে ১৪৪ ধারা জারি করে।

এ বিষয়ে জানতে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন এবং শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস সন্ধ্যায় এই বলেন, আওয়ামী লীগের দুই পক্ষ স্থানীয় প্রশাসনের কাছে কোন অনুমতি না নিয়েই সমাবেশ আহ্বান করে। দুই পক্ষের মধ্যে সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :