দেশে ফিরেছেন ৬০ হাজারের বেশি হাজি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২০:৪৬ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২০:৪৫
ফাইল ছবি

পবিত্র হজ পালন শেষে ৬০ হাজারেরও বেশি হাজি সৌদি আরব থেকে দেশে ফিরে এসেছেন। আগামী ৫ অক্টোবরের মধ্যে সব হাজি দেশে ফিরতে পারবে বলে হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শুক্রবার এক বুলেটিন বার্তায় জানায়, আজ পর্যন্ত ৬০ হাজার ১৫২ জন হজ যাত্রী সৌদি আরব হতে দেশে ফিরছেন। এবারের হজ পালন করতে বাংলাদেশ থেকে মোট এক লাখ ২৭ হাজার ২২৯ জন সৌদী আরব গেছেন। এরমধ্যে সৌদি আরবে বাংলাদেশের ১৩৫ হজ যাত্রী ইন্তেকাল করেছেন।

সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ ও বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদী আরব থেকে প্রাপ্ত তথ্যে আরও জানা যায়, এ পর্যন্ত গত ৬ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ার লাইন্স ১৭২ ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করে। এরমধ্যে বাংলাদেশ এয়ারলাইন্স ৮০টি ও সৌদি এয়ারলাইন্স ৯২টি হজ ফ্লাইট পরিচালনা করে বলে হজ অফিস সূত্রে জানা যায়। মোট ৩৭০টি হজ ফ্লাইটের মধ্যে বাংলাদেশ বিমান ১৯১টি ও সৌদি এয়ারলাইন্স ১৭৯টি হজ ফ্লাইট পরিচালনা করবে।

এবছর সৌদি আরবে বাংলাদেশের ১৩৫ জন হজযাত্রীর মধ্যে ২৯ জন মহিলা রয়েছেন। বাংলাদেশের হজযাত্রীর মধ্যে মক্কায় ১০২ জন, মদিনায় ১৫ জন, জেদ্দায় দুজন ও মিনায় ১৬ জন ইন্তেকাল করেন।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :