সাদামাটা বোলিংয়ে দ্বিতীয়দিন পিছিয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩৫ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩১

প্রস্তুতি ম্যাচে দ্বিতীয়দিন ভালো হলো না বাংলাদেশের। শুক্রবার দিন শেষে এক রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। আজ ক্রিকেট সাউথ আফ্রিকা ইনভাইটেশন ইলেভেন আট উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করে নিজেদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে।

এর ফলে প্রথম ইনিংস শেষে প্রোটিয়ারা সাত রানের লিডে থাকে। কারণ, গতকাল ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ।

আজ শেষ বিকালে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে মাত্র তিন ওভার খেলার সুযোগ পায়। এতে কোনও উইকেট না হারিয়ে ৬ রান সংগ্রহ করে টাইগাররা। লিটন দাস ২ রান করে ও ইমরুল কায়েস ৪ রান করে অপরাজিত থাকেন।

গতকাল এক উইকেট হারিয়ে ২১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল সিএসএ ইলেভেন। সুতরাং, আজ সকালে তারা ব্যাট করতে নামে। আজ দিনের শুরুটা অবশ্য বাংলাদেশের জন্য ভালো ছিল। কিন্তু মোস্তাফিজ-শফিউল-তাসকিনরা সেটি শেষ পর্যন্ত ধরে রাখতে পারেননি।

সকালে প্রথম আঘাতটা হানেন শুভাশিস রায়। ইয়াসিন ভাল্লিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। ভাল্লি করেন ১০ রান। স্বাগতিকদের দলীয় রান যখন ৩৬ তখন উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে লিউস ডু প্লয়কে ফিরিয়ে দেন শফিউল ইসলাম। প্লয় করেন চার রান।

এরপর সিএসএ ইলেভেনের দলীয় রান যখন ৮৯ তখন আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। মুমিনুল হকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক হেনরিক ক্লাসেন। তিনি করেন ১৬ রান।

লাঞ্চ বিরতি থেকে ফিরে আঘাত হানেন তাসকিন আহমেদ। জুবাইর হামজাকে ইমরুল কায়েসের হাতে ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন তিনি। জুবাইর হামজা করেছেন ৬০ রান। এরপর ম্যাথু ব্রিৎজকেকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ব্রিৎজকে করেন ৪৪ রান।

ক্রিকেট সাউথ আফ্রিকা ইনভাইটেশন ইলেভেনের ষষ্ঠ উইকেট পড়েছিল দলীয় ১৬৮ রানে। এরপর ম্যাথু ক্রিস্টেনসেন ও শন ভন বার্গ যেন দেয়াল হয়ে দাঁড়িয়ে যান। এই জুটি ভাঙতে টাইগার বোলারদের রীতিমতো হিমশিম খেতে হয়েছে।

দলীয় ২৪৭ রানে ম্যাথু ক্রিস্টেনসেনকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন শফিউল ইসলাম। তবে, ফেরার আগে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন তিনি। ক্রিস্টেনসেনের ব্যাট থেকে আসে ৫৩ রান।

এরপর দশ নম্বর পজিশনে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করে ২৩ বল খেলে ছয়টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৪২ রান করে তাইজুল ইসলামের বলে বোল্ড হন মিগায়েল প্রিটোরিয়াস।

সাউথ আফ্রিকার বিপক্ষে মূল সিরিজ শুরুর আগে এখন প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। আগামীকাল ম্যাচের শেষদিন। শনিবার খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। আর আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৬ অক্টোবর।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় দিন শেষে ১ রানে পিছিয়ে বাংলাদেশ

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩০৬/৭ডি (৭৪.১ ওভার)

(তামিম ইকবাল ৫, সৌম্য সরকার ৪৩, ইমরুল কায়েস ৩৪, মুমিনুল হক ৬৮, মুশফিকুর রহিম ৬৩, মাহমুদউল্লাহ রিয়াদ ০, সাব্বির রহমান ৫৮*, লিটন দাস ০, মেহেদী হাসান মিরাজ ১৮, তাসকিন আহমেদ ৮*; মিগায়েল প্রিটোরিয়াস ১/৪৫, টিলাদি বোকাকো ১/৪৮, ওকুহলে কেলে ০/৬২, মাইকেল কোহেন ৪/২৭, শন ভন বার্গ ১/৯৬, লিউস ডু প্লয় ০/২২)।

ক্রিকেট সাউথ আফ্রিকা ইনভাইটেশন ইলেভেন প্রথম ইনিংস: ৩১৩/৮ডি (৯১ ওভার)

(ইয়াসিন ভাল্লি ১০, আইজ্যাক ডিকগালে ১২, জুবাইর হামজা ৬০, লিউস ডু প্লয় ৪, হেনরিক ক্লাসেন ১৬, ম্যাথু ব্রিৎজকে ৪৪, ম্যাথু ক্রিস্টেনসেন ৫৩, শন ভন বার্গ ৬২*, মিগায়েল প্রিটোরিয়াস ৪২, টিলাদি বোকাকো ৫*; মোস্তাফিজুর রহমান ১/২৮, শুভাশিস রয় ১/২৭, মেহেদী হাসান মিরাজ ১/৫৬, শফিউল ইসলাম ২/৬১, তাসকিন আহমেদ ১/৭০, তাইজুল ইসলাম ১/৪৭, সৌম্য সরকার ০/১৪, সাব্বির রহমান ০/৫)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৬/০ (৩ ওভার)

(লিটন দাস ২*, ইমরুল কায়েস ৪*; মিগায়েল প্রিটোরিয়াস ০/২, টিলাদি বোকাকো ০/৪)

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :