আশুলিয়ায় শ্রমিক পল্লীতে আগুন, মা-শিশুসহ দগ্ধ ৪

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩৬

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি শ্রমিক পল্লীতে আগুনে দগ্ধ হয়ে একই পরিবারের এক শিশুসহ চারজন আহত হয়েছেন। তিনজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

শুক্রবার রাত ৮টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকার কাদের মহুরীর শ্রমিক পল্লীতে এ আগুন লাগে।

অগ্নিদগ্ধরা হলেন- আট মাসের শিশু নাজিম, তার মা নাছিমা বেগম। এছাড়া শান্তনা বেগম ও জুয়েল রানা নামে আরো দুইজন দগ্ধ হয়েছেন।

অগ্নিদগ্ধ গার্মেন্টশ্রমিক শান্তনা বেগম জানান, বাড়ির গ্যাসের চুলা হতে আগুনের সূচনা হয়। পরে আগুন দ্রুত শ্রমিক পল্লীর সবগুলো আঁধাপাকা ঘরে ছড়িয়ে পড়ে। এসময় আট মাসের এক শিশুসহ একটি কক্ষে একই পরিবারের চারজন আটকা পড়ে। পরে স্থানীয়রা দগ্ধ শিশু নাজিম, তার মা নাছিমা এবং ওই পরিবারের সদস্য শান্তনা ও তার স্বামী জুয়েল রানাকে উদ্ধার করে নিকটস্থ নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে পাঠায়।

রাত সোয়া ৮টার দিকে ডিইপিজেড ফায়ার সার্ভিসের এক যোগে তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে হাত দেয়। পরে আরো একটি ইউনিট তাদের সাথে যোগ দেয়। পরে এক ঘণ্টার চেষ্টায় রাত সোয়া ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে শ্রমিকপল্লীর প্রায় ২০-২৫টি কক্ষ পুড়ে যায়।

নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. বাদল হোসেন ঢাকাটাইমসকে জানান, অগ্নিদগ্ধদের মধ্যে মায়ের শরীরের ৬০ ভাগ ও আট মাসের শিশু সন্তানের ৫০ ভাগ অংশ পুড়ে যাওয়ায় তাদের জরুরি চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। এসময় জুয়েল রানা নামে ওই পরিবারের আরো এক সদস্যকেও তাদের সাথে পাঠানো হয়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় অগ্নিদগ্ধ চারজনকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/আইআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :