নতুন আইফোন ভারতে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৪

সম্প্রতি অ্যাপল তাদের নতুন নতুন আইফোন এক্স অবমুক্ত করেছে। প্রতিষ্ঠানটি আইফোন এক্সের সঙ্গে আরও দুইটি ফোন উন্মুক্ত করেছে। এগুলো হলো-আইফোন এইট এবং এইট প্লাস। বাংলাদেশ নতুন এই ফোন তিনটি কবে মিলবে তার খবর এখনও জানা যায়নি। তবে আমাদের প্রতিবেশি দেশ ভারতের এই ফোন তিনটি পাওয়া যাচ্ছে শিগগিরই।

ভারতের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, ভারতের ই-কর্মাস ওয়েবসাইট ফ্লিপকার্ট থেকে গ্রাহকরা নতুন আইফোন তিনটি কিনতে পারবেন। ভারতে ৬৪ জিবি মেমোরি ভার্সনের আইফোন এইটের দাম ৬৪ হাজার রুপি। ২৫৬ জিবি মেমোরি ভার্সনের আইফোন এইটের দাম ৭৭ হাজার রুপি।

অন্য দিকে আইফোন ৮ প্লাস এর ৬৪ জিবি ভার্সনের দাম ৭৩ হাজার রুপি। আর আইফোন ৮ প্লাসের ২৫৬ ভার্সনের দাম ৮৬ হাজার রুপি। স্পেশাল এডিশন আইফোন এক্স ৬৪ জিবি ভার্সনের দাম ৮৯ হাজার রুপি। আর ২৫৬ জিবি আইফোন এক্স কিনতে খরচ করতে হবে ১ লাখ ২ হাজার রুপি।

ভারতের বাজারে নতুন আইফোন এইট ও এইট প্লাস বিক্রি শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। প্রি অর্ডার শুরু ২২ সেপ্টেম্বর থেকে। আর সবার নজরে থাকা আইফোন এক্স এর বিক্রি শুরু হবে ৩ নভেম্বর থেকে। এই ফোনের প্রি-অর্ডার শুরু ২৭ অক্টোবর থেকে। 

আইফোন এক্স এ ব্যবহৃত হয়েছে ওলিড ডিসপ্লে প্যানেল। ডিসপ্লে সাইজ ৫.৮ ইঞ্চি। এজ-টু-এজ এই ডিসপ্লের কালার স্পষ্টতা অন্য যেকোন আইফোনের চেয়ে ভালো। স্ক্রিনের উপর ট্যাপ করলেই চালু হয়ে যাবে ফোন।  এই ফোনটির সুপার রেটিনা ডিসপ্লেতে আছে ট্রু টন ডিসপ্লে টেকনোলজি আর থ্রিডি টাচ। 

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত