বগুড়ায় বিএনপির হরতালে সাড়া নেই, গ্রেপ্তার ১৩

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১২:০৯

নাশকতার মামলায় বগুড়া জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর প্রতিবাদে জেলা বিএনপির ডাকা অর্ধদিবস হরতাল চলছে ঢিমেতালে।

২০১৫ সালের পৃথক দুটি মামলায় বৃহস্পতিবার আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত আগুন লাগানোর মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিলে আধাবেলা হরতালের ডাক দেয় জেলা বিএনপি।

শনিবার ভোর ছয়টা থেকে শুরু হওয়া এই হরতাল চলবে বেলা দুইটা পর্যন্ত।

হরতালের সমর্থনে সকালে শহরের পিটিআই মোড় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে যুবদল। মিছিলটি ইয়াকুবিয়া মোড় পর্যন্ত আসলে পুলিশ বাধা দেয়। ওই সময় মিছিল থেকে সংগঠনটির তিন নেতাকে আটক করে পুলিশ। এর আগে রাতে আরও ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

মিছিল থেকে আটকরা হলেন, বগুড়া জেলা শাখা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু, ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহাবুবুল আলম পিপলু এবং জাসাসের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হিরু পসারী।

বিএনপির ডাকা হরতালে খুব একটা সাড়া মেলেনি। শহরে গাড়ি চলাচল অনেকটা স্বাভাবিক আছে। সকাল থেকে শহরে দোকানপাট কিছুটা বন্ধ থাকলেও ১০টার পর থেকে খুলতে শুরু করেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় যানজট বাড়তে থাকে।

বিএনপির পক্ষ থেকে সকালে একটি মিছিল বের করা ছাড়া অন্য কোথাও পিকেটিং বা মিছিল করার খবর পাওয়া যায়নি।

এদিকে হরতালের বিরোধীরা করে মিছিল করেছে বগুড়া জেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। মিছিল শেষে তারা সাতমাথা মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে নেতৃবৃন্দ হরতালে জনগণ সমর্থন দেয়নি বলে দাবি করেন।

অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় শহরের প্রত্যেক মোড়ে পুলিশি টহল বসানো হয়েছে। এছাড়াও পুলিশের স্পেশাল টিম শহরের প্রত্যেক রাস্তায় টহল দিচ্ছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদ হোসেন জানান, সকালে বিএনপির পক্ষ থেকে মিছিল বের করা হলে সেখান থেকে তিন নেতাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত