মিয়ানমারের উস্কানিতে সাড়া দেবে না সরকার: কাদের

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২০ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫২

রোহিঙ্গা ইস্যুতে আকাশসীমা লঙ্ঘনসহ মিয়ানমারের কোনো উস্কানিতে সরকার সাড়া দেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সতর্কতার সঙ্গে শক্ত অবস্থানে থেকে রোহিঙ্গা সংকট মোকাবেলা করা হবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার নিজ বাড়িতে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন কাদের। এর আগে অসুস্থ-অসহায় মানুষ ও মসজিদ-মাদরাসায় অনুদানের চেক হস্তান্তর করেন তিনি।

রোহিঙ্গা সংকট নিয়ে কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে কোনো ধরনের উস্কানিতে সরকার প্ররোচিত হবে না।

রোহিঙ্গা শরণার্থী সংকট নিয়ে অপতৎপরতা চলছে এমনটা অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, ‘তাদের হাতে মূলত কোনো ইস্যু নেই। তাই রোহিঙ্গা ইস্যুকে পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের মতো চেষ্টা করছে। তাদের এ অপতৎপরতা সফল হবে না।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট খুবই বিচক্ষণতা ও দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করছেন। আমরা বিষয়টি সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি। এ মুহূর্তে বিরোধীদের পাগলা প্রলাপে বিভ্রান্ত হওয়া যাবে না।’

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেন কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে বলে বিশ্ব মিডিয়া বলেছে। তবে আমাদের দেশের একটি দলের কাছে এ বক্তব্য পছন্দ হয়নি। কারণ তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ঠিকমতো শোনেননি বা বোঝার ক্ষমতা নেই তাদের।’

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, কবিরহাট পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান প্রমুখ।

বিকালে জেলার সূবর্ণচর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত চরজব্বর ডিগ্রি কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কাদের।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালা বাস্তবায়ন হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঐতিহাসিক মুজিবনগর দিবস বুধবার

বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির

দাবদাহের মধ্যে বৈশাখের প্রথম ঝড়ে সিক্ত রাজধানী

বাংলাদেশের সমৃদ্ধির সহায়তায় দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ যুক্তরাষ্ট্র: পিটার হাস

ভোজ্যতেলে পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

সমৃদ্ধিতে ভারত ও পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

সারাদেশে তাপপ্রবাহ, গরমের দাপট কমবে কবে? কী বলছে আবহাওয়া দপ্তর?

রহস্যে ঘেরা মুক্তিপণকাণ্ড!

এই বিভাগের সব খবর

শিরোনাম :