জামালপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি: কর্মসংস্থান সাড়ে ১১ হাজার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৪

উচ্চ মাধ্যমিক ও তদুর্ধ্ব পর্যায়ের শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জামালপুরে ‘ন্যাশনাল সার্ভিস কর্মসূচি’র পঞ্চম পর্বের উদ্বোধন করা হয়েছে। এতে করে জেলায় প্রায় সাড়ে ১১হাজার কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

শনিবার সকাল ১১টায় সরকারি আশেক মাহমুদ কলেজের বিজয় মঞ্চে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উদ্বোধন উপলক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর কলেজের বিজয় মঞ্চে এক আলোচনা সভায় আয়োজন করে। যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরা এমপি, সদস্য নাহিম রাজ্জাক, সংসদ সদস্য মোহাম্মদ মামুনুর রশিদ জোয়ারদার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, জেলা প্রশাসক আহমেদ কবীর, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ অ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ্, আওয়ামী লীগ নেতা সৈয়দ আতিকুর রহমান ছানা ও শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম।

ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় জামালপুর সদর উপজেলায় দুই হাজার ৬৬৬ জন পুরুষ ও ৩১৪৫ জন নারী, মেলান্দহ উপজেলায় দুই হাজার ৩৫ জন পুরুষ ও ২ হাজার ৫১ জন নারী এবং বকশিগঞ্জ উপজেলায় ৮১৬ জন পুরুষ ও ৯০৬ জন নারীকে প্রশিক্ষণ দেয়া হবে।

আগামী ২৪ সেপ্টেম্বর থেকে নির্বাচিতদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :