সাকিব থাকলে ভালো হতো: সুজন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০০

‘সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার, যে কোনো দেশের জন্যই প্লাস পয়েন্ট। আসন্ন টেস্টে সাকিব থাকলে অবশ্যই সেটা অনেক ভালো হতো, সাকিব নেই তারপরও আমাদের ভালো করা উচিত বলে আমি বিশ্বাস করি।’ আজ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সংবাদ মাধ্যমকে এমন কথাই বলেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

সাকিবের বিশ্রাম চাওয়াকে বাঁকা চোখে দেখছেন না সুজন। ‘সাকিব জানে যে ওর বিশ্রাম প্রয়োজন। হয়তো এজন্যই বিশ্রামটি বোর্ডের কাছে চাওয়া এবং বোর্ডও রাজি হয়েছে। আপনার সেরা খেলোয়াড়টিকে ছাড়া আপনাকে অনেক সময় খেলতে হতে পারে। ক্রিকেটারদের ইনজুরি হতে পারে, অনেক কিছু হতে পারে। আমরা যদি ওইভাবে চিন্তা করি যে সাকিবের একটা সমস্যার কারণে খেলতে পারছে না, তাহলে সেটা স্বাভাবিক।’

তিন দিনের প্রস্তুতি ম্যাচের পর ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট দিয়ে শুরু বাংলাদেশ-সাউথ আফ্রিকা লড়াই। সর্বশেষ ২০০৮ সালে ভিলিয়ার্স-আমলাদের দেশে গিয়েছিল বাংলাদেশ। প্রায় নয় বছর পর সাউথ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। প্রথম টেস্টের পর অক্টোবর (৬ থেকে ১০) দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে।

এরপর ১৫ অক্টোবর কিম্বার্লিতে সিরিজের প্রথম ওয়ানডে। ১৮ অক্টোবর পার্লে দ্বিতীয় ওয়ানডে। ইস্ট লন্ডনে ২২ অক্টোবর তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। ব্লুমফন্টেইনে প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। পচেফ্স্ট্রুমে দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২৯ অক্টোবর।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত