নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, দুইজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৮ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩২

বাংলাদেশ কৃষি উন্নয়ন সংস্থা (বিএডিসি) এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি জালিয়াতির অভিযোগে দুই ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন শাহিন আলম ও টিটব রানা। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএর তত্ত্বাবধানে এ নিয়োগ পরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাদির মিয়া ও তৌহিদ এলাহী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাদির মিয়া জানান, উদয়ন স্কুল ও কলেজ কেন্দ্রে দুই জন প্রক্সি জালিয়াতকারী হাতেনাতে ধরা হয়। শাহিন আলম ও টিটিব রানা মাসুদুল আলম ও নিপুন মন্ডলের পরিবর্তে প্রবেশপত্রের ছবি পরিবর্তন করে পরীক্ষায় অংশ নেন। এ সময় তারা হাতেনাতে ধরা পড়েন। দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত শাহীন আলম ও টিটব রানাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

আইবিএ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর অধ্যাপক সাইফুল মজিদ বলেন, ‘আইবিএ কর্তৃক পরিচালিত সব ধরনের নিয়োগ পরীক্ষায় ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভুয়া পরীক্ষার্থী, প্রক্সি, এসএমএস ইত্যাদি জালিয়াতির বিরুদ্ধে বিশেষ টিম কাজ করে অপরাধীদের আইনের আওতায় আনা হয়।’ 

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত