আ.লীগ কর্মীকে মারধর, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৭

আওয়ামী লীগের এক কর্মীকে মারধরের অভিযোগে রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। নির্যাতিত আওয়ামী লীগ কর্মী আবদুর রশিদ নিজেই বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকালে থানায় মামলাটি রেকর্ড হয়েছে। এ মামলায় উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ছাড়াও মোট ৬ জনের নাম উল্লেখ করে তাদের আসামি করা হয়েছে।

এছাড়া অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে মামলায় আসামি করা হয়েছে। তবে শনিবার সন্ধ্যা পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার নেই। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

জানা গেছে, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাড়ি বাগমারার খালিশপুরে। গত বৃহস্পতিবার রাতে তিনি খালিশপুর বাজারে অনুসারিদের নিয়ে বসে ছিলেন। এ সময় তার কয়েকজন অনুসারি পেশায় গ্রাম্য চিকিৎসক আবদুর রশিদকে তার ওষুধের দোকান থেকে ধরে চেয়ারম্যানের কাছে নিয়ে যান।

ভাগ্নের সঙ্গে কথা কাটাকাটির অপরাধে এ সময় উপজেলা চেয়ারম্যান ওই গ্রাম্য চিকিৎসককে ‘থাপ্পড়’ মারেন। এ সময় চেয়ারম্যানের অনুসারীরাও আবদুর রশিদকে মারপিট করেন। এতে ক্ষিপ্ত হয়ে গ্রামবাসী উপজেলা চেয়ারম্যান ও তার অনুসারীদের ধাওয়া করেন। ধাওয়া খেয়ে উপজেলা চেয়ারম্যান ও তার অনুসারিরা খালিশপুর বাজারের বৃদ্ধাশ্রমে আশ্রয় নেন। এরপর স্থানীয়রা ওই বৃদ্ধাশ্রম ভবনও ঘেরাও করে রাখেন। পরে গ্রামবাসী রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

স্থানীয়রা জানান, বিক্ষুব্ধ লোকজন রাতে রাস্তায় আগুন জ্বালিয়ে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নানা স্লোগান দেন। পরে রাত ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরুদ্ধ উপজেলা চেয়ারম্যান ও তার সহযোগিদের উদ্ধার করেন। এর আগে স্থানীয়রা আহত গ্রাম্য চিকিৎসক আবদুর রশিদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে ভর্তি করেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে গত শুক্রবার বিকেলে বড়বিহানলী ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করা হয়। এতে এলাকার প্রায় দেড় হাজার নারী-পুরুষ অংশ নেন। তারা উপজেলা চেয়ারম্যান সান্টুর শাস্তি দাবি করেন। এর আগেও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের এক প্রকৌশলীকে পিটিয়ে আলোচনায় এসেছিলেন সান্টু।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :