মানিকগঞ্জে হত্যামামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ২০:০০

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় এক সাংবাদিকের মাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ভোরে ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম ইমান আলী (৫০)। তার বাড়ি উপজেলার সায়েস্তা ইউনিয়নের শ্যামনগর গ্রামে।

পুলিশ এবং মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৯ আগস্ট রাতে সিঙ্গাইর মধ্যপাড়া এলাকায় দৈনিক ইত্তেফাক-এর উপজেলা প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তীর বাড়িতে ডাকাতরা হানা দেয়। এরপর ডাকাতরা মানবেন্দ্র চক্রবর্তীর মা উমা দেবী চক্রবর্তীকে শ্বাসরোধে হত্যা করে ১২ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নেয়। এ ঘটনায় পরের দিন মানবেন্দ্র অজ্ঞাতনাম কয়েকজনকে আসামি করে হত্যা ও ডাকাতির অভিযোগে সিঙ্গাইর থানায় মামলা করেন। মামলাটি জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে এ মামলায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এই পাঁচ আসামি হলেন- সদর উপজেলার বাড়াইভিকরা গ্রামের ইছাক ভূঁইয়া, ভাড়ারিয়া গ্রামের শহিদুল ইসলাম, মান্তা গ্রামের বাচ্চু মিয়া ও নান্নু মিয়া এবং সিঙ্গাইরের শ্যামনগর গ্রামের ইমান আলী।

সূত্র আরও জানায়, ২০১১ সালের ২৭ সেপ্টেম্বর ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। আসামিদের জবানবন্দি ও মোট ১৩ জনের সাক্ষ্য শেষে চলতি বছরের ৬ জুন ওই পাঁচ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ এবং তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে আর্থিক দণ্ডাদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

রায় ঘোষণার সময় আসামি ইছাক, শহিদুল ও বাচ্চু উপস্থিত ছিলেন। তবে অপর দুই আসামি নান্নু ও ইমান আলী আদালত থেকে জামিন নিয়ে পলাতক ছিলেন।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্ককর্তা খন্দকার ইমাম হোসেন বলেন, গোপন সংবাদে ভোর সাড়ে পাঁচটার দিকে সদর উপজেলার অরঙ্গবাদ এলাকার এক আত্মীয়ের বাড়ি থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ইমান আলীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত