প্রধানমন্ত্রী নারী সমাজকে সম্মানিত করেছেন: শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ২১:৫১

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের নারী সমাজকে সর্বপ্রথম সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে ভর্তি কিংবা চাকরিতে শুধুমাত্র বাবার নাম লেখা হতো। এখন বাবার সাথে মায়ের নামও বাধ্যতামূলক করা হয়েছে।

মন্ত্রী বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সমাজ। তার ওপর দেশের নারীরা অশিক্ষা ও কুসংস্কারের কারণে বেশি অবহেলিত। তাই শেখ হাসিনা ৯৬ সালে বিধবাভাতা, স্বামী পরিত্যাক্তা, বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মাতৃত্ব ছুটির প্রবর্তন করে নারী সমাজের পাশে দাঁড়িয়েছেন, নারী সমাজকে করেছেন সম্মানিত।

শনিবার বিকালে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা স্বেচ্ছাসেবী সামাজিক কেন্দ্রসমূহের মধ্যে অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

আত্মকর্মসংস্থান ও নারীদের সাবলম্বী করার লক্ষ্যে অনুষ্ঠানে ৪৩টি নারী সমিতিকে মোট ৮ লাখ ৪৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :