ময়মনসিংহে আরবি ভাষা ও ইসলামি জ্ঞান প্রতিযোগিতা

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ২২:৫৪

আরবি ভাষা ও ইসলামি জ্ঞান বিষয়ে জাতীয় প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী’ অনুষ্ঠান-২০১৭ ময়মনসিংহ কারিতাস অডিটরিয়ামে শনিবার অনুষ্ঠিত হয়েছে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ।

সভাপতিত্ব করেন, মোমেনশাহী দারুস সুন্নাত (ডি.এস) কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ইদ্রিস খান। বিশেষ অতিথি ছিলেন- ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রওশন খান প্রমুখ।

ময়মনসিংহে আরবি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ আরবির পাশাপাশি বাংলা, ইংরেজি ও তথ্যপ্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ করে তোলাই ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেন।

তিনি বলেন, ইসলাম দরদি প্রধানমনন্ত্রী শেখ হাসিনা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ রূপ দিতে অত্যন্ত আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা প্রদান করছেন। ঢাকার কেরানীগঞ্জে ২০ একর এবং আরো ১০ একর জমিতে এই বিশ্ববিদ্যালয়ের প্রধান কার্যালয় স্থাপন করা হচ্ছে এবং ৭টি বিভাগেও  বিভাগীয় পর্যায়ে নিজস্ব ক্যাম্পাসে আঞ্চলিক অফিস স্থাপন করা হবে। এসব প্রকল্প শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে পাস করবেন।

প্রতিযোগিতায় ময়মনসিংহ বিভাগের নেত্রকোণা, শেরপুর, জামালপুর ও ময়মনসিংহ চার জেলার ২১ জন প্রতিযোগী ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করেন মোমেনশাহী ডি.এস. কামিল মাদ্রাসার ছাত্র মো. মোস্তফা হোসাইন, ২য় হন শ্যামগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্র সাইফুল্লাহ ও তৃতীয় হন নেত্রকোণা এন, আকন্দ কামিল মাদ্রাসার ছাত্র এহছান উল্লাহ। এছাড়াও আরো চারজনসহ মোট ৭জন ইয়েস কার্ড লাভ করেন।

প্রসঙ্গত, যারা ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবেন- সেসব বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত