দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪২

গ্রামীণফোন অ্যাকসেলেরেটরের পৃষ্ঠপোষকতায় ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ পর্ব সিডস্টারস ঢাকার বিজয়ী হয়েছে সিমেড হেলথ লিমিটেড। বিজয়ী দল সুইজারল্যান্ডে সিডস্টারস সামিটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি মূলধন বিনিয়োগ হিসেবে ১০ লাখ মার্কিন ডলার জিতে নিতে প্রতিযোগিতা করবে।

এই আয়োজনের টাইটেল স্পন্সর ছিল লংকাবাংলা ফিনান্স লিমিটেড এবং সহায়তায় ছিল ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রনালয়ের  আইসিটি ডিভিশন।

সমাপনী অনুষ্ঠানে নির্বাচিত আটটি স্টার্টআপ স্থানীয় বিচারকদের সামনে তাদের ব্যবসায়িক ধারণার উপস্থাপন করেন। 

অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্টার্টআপগুলোকে উৎসাহিত করেন। অনুষ্ঠানে তিনি বলেন, ‘বাংলাদেশের তরুণরা অত্যন্ত মেধাবী। এখন তাদের ওপর বিশ্বের মনোযোগ দরকার। এমন একটি প্রতিযোগিতার আয়োজনের জন্য আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

স্থানীয় বিজয়ী সিমেড হেলথ লিমিটেড আইওটি ভিত্তিক ক্লাউড নির্ভর স্বাস্থ্যসেবা প্লাটফর্ম পরিচালনা করে যা স্বাস্থ্য সংক্রান্ত তথ্য পর্যলোচানা করে স্বাস্থ্য ঝুকি নির্ণয় করে। রেপটো এডুকেশন সেন্টার ও কুকআপ টেকনোলজিস যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছে।

বিজয়ী সিমেড আগামী নভেম্বরে ব্যাংককে সিডস্টারস এশিয়ার রিজিওনাল সামিটে অংশগ্রহণের পাশাপাশি, সকল ব্যয়ভারসহ আগামী এপ্রিলে সুইজারল্যান্ডে সিডস্টারস গ্লোবাল সামিটে অংশগ্রহণের সুযোগ পাবে। গ্লোবাল সামিটে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ৭৫টি দেশের বিজয়ী এবং বিশ্বের বিভিন্ন বিনিয়োগদাতা ও প্রশিক্ষকদের মধ্যে সাক্ষাতের সুযোগ হবে। সামিটের শেষ দিন, উপস্থিত এক হাজার অতিথি্র সামনে অংশগ্রহণকারীরা নিজেদের ব্যবসায়িক ধারণা উপস্থাপনের মাধ্যমে নিজেদের ব্যবসার মূলধন বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নেয়ার সুযোগ পাবে।

সিডস্টারসের ঢাকা পর্বে ১৭০টি আবেদনের মধ্যে থেকে আটটি স্টার্টআপকে ব্যবসায়িক ধারণা প্রদর্শনের জন্য নির্বাচিত কর হয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত