দুটি রোহিঙ্গা শিশু দত্তকের ইচ্ছা মিষ্টি জান্নাতের

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪১

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

গত কয়েক মাস ধরে বিশ্বজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রোহিঙ্গা ইস্যু। মিয়ানমার থেকে অত্যাচার, ধর্ষণ ও গৃহহারা হয়ে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। এর মধ্যে কেউ আছেন স্বামী হারা, কেউ আছেন স্ত্রী হারা আবার কেউ আছেন বাবা-মা, ভাই-বোন হারা।

বাবা-মা হারাদের মধ্যে অধিকাংশই শত শত শিশু। যারা বাবা-মা হারিয়ে অন্যের হাত ধরে বাংলাদেশে ঢুকে পড়েছে। এবার সেই নির্যাতিত রোহিঙ্গা শিশুকে দ্ত্তক নেয়ার ইচ্ছা পোষণ করেছেন বাংলা চলচ্চিত্রের উঠতি নায়িকা মিষ্টি জান্নাত। তাও একটি নয়, দুটি।

সম্প্রতি নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমন ইচ্ছার কথা জানান নায়িকা। এ ব্যাপারে তিনি বলেন,  মূলত রোহিঙ্গা শরণার্থীদের মানবেতর জীবন তাঁকে স্পর্শ করেছে।  আর এ জন্যই এ উদ্যোগ।  তবে শুধু ইচ্ছে থাকলে তো হবে না। আইনি কোনো জটিলতা আছে কি না সেটাও ভেবে দেখতে হবে।

মিষ্টি আরও বলেন,  ‘আমি দুটি বাচ্চা দত্তক নিয়ে তাদের পড়াশোনা ও ভালোভাবে থাকার ব্যবস্থা করতে চাই। আমাদের বাসায় আব্বু ও আম্মু ছাড়া তো কেউ নেই। বাচ্চারা থাকলে নিজেদেরও ভালো লাগবে। সবকিছুর আগে তো আমরা মানুষ। মূলত নিজের দায়িত্ববোধ থেকে এ ইচ্ছা আমার। আমার দেখাদেখি হয়তো অনেকেই এগিয়ে আসবেন।

বিষয়টি নিয়ে কক্সবাজারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগও করেছেন মিষ্টি। শিগগিরই এটি ফলপ্রসূ হবে বলে আশা করছেন এ নায়িকা।

চলচ্চিত্র জগতে মিষ্টি জান্নাত হিসেবে পরিচিত এ নায়িকার পুরো নাম জান্নাতুল ফেরদৌস মিষ্টি। শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘লাভ স্টেশন’ ছবির মাধ্যমে রূপালী পর্দায় অভিষেক হয় এ মডেল ও অভিনেত্রীর। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ‘তুই আমার রানি’ এবং তামিল ও ভোজপুরি ‘রংবাজ খিলাড়ি’তেও অভিনয় করেছেন তিনি। বর্তমানে মিষ্টির একটি নতুন ছবি ‘তুই আমার’ মুক্তির অপেক্ষায় রয়েছে।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এএইচ