প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র সত্য নয়: আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৪ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৪:১৯
ফাইল ছবি

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের কোনো সত্যতা নেই বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আজ রবিবার সচিবালয়ে আইনঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

গতকাল শনিবার সিএনএনের ভারতভিত্তিক অনলাইন নিউজপোর্টাল নিউজ১৮ ডটকমে ‘প্রধানমন্ত্রীকে হত্যায় জিহাদিদের ষড়যন্ত্র’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশিত হয় এবং গত রাতে কয়েকটি টিভি চ্যানেলের টকশোতে এটি আলোচিত হয়।

ভারতীয় সাংবাদিক সুবীর ভৌমিক ও মনোজ গুপ্তের লেখা ওই প্রতিবেদনে দাবি করা হয়, ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের মতো দেহরক্ষীদের দিয়ে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। আর এ জন্য প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা বাহিনীর (এসএসএফ) কয়েকজন সদস্যের সঙ্গে জঙ্গি সংগঠন জামা‘আতুল মুজাহিদীনের  যোগাযোগ তৈরি হয়েছিল। এই  তথ্য জেনে যায় বাংলাদেশ ও ভারতের গোয়েন্দারা। পরে কাউন্টার টেররিজম ওই ষড়যন্ত্র ভন্ডুল করে দেয়।

সচিবালয়ে সাংবাদিকরা এই খবরের সত্যতা জানতে চাইলে শিল্পমন্ত্রী বলেন, ‘এমন ষড়যন্ত্রের খবর সত্য নয়। এটি ভিত্তিহীন। এর সত্যতা আছে বলে আমাদের কাছে প্রতীযমান হয়নি। তাই এ বিষয়ে সমিটির সভায় কোনো আলোচনা হয়নি।’

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত