চবি শিক্ষার্থীকে ছাত্রলীগের পিটিয়ে জখম: প্রতিবাদে মানববন্ধন

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী পার্থ বণিককে ছাত্রলীগের (একাংশ) রড দিয়ে পিটিয়ে আহত করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। রবিবার দুপুর ১২টার দিকে চবি প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন হয়।

আহত পার্থ বণিক দৈনিক কালের কণ্ঠ পত্রিকার বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রতিনিধি ছিলেন।

মারধরকারী ছাত্রলীগকর্মীরা হলেন- ২০১৫-১৬ শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের ইমরান, সমাজতত্ত্ব বিভাগের আল-আমিন। তারা উভয়ে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দীন চৌধুরী সমর্থিত ছাত্রলীগের সিএফসি গ্রুপের অনুসারী। পার্থ নিজেই তাদের বিরুদ্ধে মামলা করলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মানববন্ধনে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আজিজের সঞ্চালনায় বক্তব্য রাখেন- যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সায়মা আলম, ওই বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান, জয় দাস এবং হেফাজ উদ্দিন।

এসময় বক্তারা বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা বিধান করা প্রশাসনের দায়িত্ব। আমরা এই হামলার নিন্দা জানাচ্ছি। এসময় দ্রুত এমন ন্যক্কারজনক হামলার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান।

গত ১৯ সেপ্টেম্বর আলাওল হল ক্যান্টিনে কয়েকজন ছাত্রলীগ কর্মীর সঙ্গে পার্থের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রড দিয়ে ওই ছাত্রলীগ কর্মীরা পার্থের মাথায় আঘাত করে। পরে গুরুতর আহতাবস্থায় কয়েকজন শিক্ষার্থী সেখান থেকে উদ্ধার করে তাকে চবি মেডিকেলে নিয়ে যায়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :