ট্রাম্পের ওপর খেপেছে মার্কিন খেলোয়াড়রা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৩ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করছেন এবার খেলাধুলার সঙ্গে জড়িতরা। যুক্তরাষ্ট্রের ফুটবল, বাস্কেটবল, বেসবল খেলার সঙ্গে জড়িত খেলোয়াড়, কোচ, ক্লাব মালিক, অ্যাসোসিয়েশন প্রধানসহ আরো অনেকেই রয়েছেন সমালোচকদের তালিকায়। খবর বিবিসির।

তাদের মধ্যে রয়েছেন তারকা বাস্কেটবল খেলোয়াড় ল্যব্রন জেমস ও দেশটির বাস্কেটবল চ্যাম্পিয়ন দল গোল্ডেন স্টেট ওয়ারিয়রের কোচ স্টিভ কার।

এই দলটি চ্যাম্পিয়ন হওয়ার পর হোয়াইট হাউসে তাদের জন্য একটি অভ্যর্থনার আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু দলটিকে পাঠানো আমন্ত্রণ প্রত্যাহার করা হয়। যার কড়া সমালোচনা করেছেন ল্যব্রন।

কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের একজন স্টিফেন কারি ঐ অনুষ্ঠানে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। কিন্তু ঘটনার শুরু আসলে আরো অনেক আগে।

আর তার সঙ্গে জড়িয়ে রয়েছে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুদের প্রতি বর্ণবাদী আচরণের অভিযোগ। যার প্রতিবাদে গত বছর একটি খেলায় জাতীয় সংগীত চলাকালীন প্রতিবাদ হিসেবে উঠে দাঁড়াননি মার্কিন ফুটবল খেলোয়াড় কলিন কাপারনিক।

শুক্রবার এক র‍্যালিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, জাতীয় সংগীত চলাকালীন যেসব খেলোয়াড়েরা উঠে দাঁড়াবেন না তাদের বরখাস্ত করা উচিত।

ট্রাম্প কুৎসিত ভাষা ব্যবহার করেছেন বলে অভিযোগ উঠেছে। দেশটির ন্যাশনাল ফুটবল লীগের কমিশনার রজার গুডেল ট্রাম্পের সমালোচনা করে বলেছেন, তার মন্তব্যে ভয়াবহ অসম্মান প্রকাশ পেয়েছে।

ন্যাশনাল ফুটবল লীগ খেলোয়াড়দের অ্যাসোসিয়েশনের প্রধান এরিক উইনস্টন বলেছেন ট্রাম্পের মন্তব্য নাগরিক অধিকারের ওপর এক চপেটাঘাত।

বেসবল খেলোয়াড় ব্রুস ম্যাক্সওয়েল কলিন কাপারনিককে অনুসরণ করে জাতীয় সংগীত চলাকালীন হাঁটু মুড়ে বসেন। এরপর যথারীতি টুইটারে তার সমালোচকদের সমালোচনা করেছেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বর্ণবাদ উসকে দিচ্ছেন এমন অভিযোগ তার বিরুদ্ধে শুরু থেকেই। তার টুইট বার্তাও এর আগে নানা সময় সমালোচনার শিকার হয়েছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, বেশিরভাগই সাগরে ডুবে: জাতিসংঘ

৩০ হাজার কোটি রুপি ব্যয়ে মিয়ানমার সীমান্তে বেড়া দেবে ভারত

এই বিভাগের সব খবর

শিরোনাম :