ঢাবির ছয় ইমিরেটাস অধ্যাপক পাচ্ছেন স্বর্ণপদক

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:২০

‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন স্বর্ণপদক’ পাচ্ছেন দেশের সাত বিশিষ্ট নাগরিক। প্রথমবারের মতো এই স্বর্ণপদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছয়জন ইমিরেটাস অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতিকে মরণোত্তর দেয়া হবে।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রবিবার বিকালে ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অ্যালামনাই ফ্লোরে স্বর্ণপদকের জন্য নির্বাচিত সাত বিশিষ্ট নাগরিকের নাম ঘোষণা করেন অ্যাসোসিয়েশনে সভাপতি এ কে আজাদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহসভাপতি মুনিরা খান, মহাসচিব রঞ্জন কর্মকার, যুগ্ম মহাসচিব আশরাফুল হক নিপু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উম্মে বাতুল মাহমুদা খাতুন মিনা প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে এ সম্মাননা ও স্বর্ণপদক দেয়া হবে। আগামী ১ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এবার স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- ইমেরিটাস অধ্যাপক ড. সুলতানা সারওয়াতারা জামান, ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীন, ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. আবুল কালাম আজাদ চৌধুরী এবং সাবেক বিচারপতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিচারপতি মোহাম্মদ ইব্রাহিম।

১ অক্টোবর সম্মাননা ও স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :