সেনবাগে ইউপি নির্বাচনে বিএনপির জয়

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩০

নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ওই ইউনিয়নে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমিন উল্যা বিএসসি ধানের শীষ প্রতীক নিয়ে ৫ হাজার ৫৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল ওহাব আনারস প্রতীক নিয়ে ৩ হাজার ৭৪৩ ভোট পেয়েছেন।

রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেনবাগ উপজেলা নির্বাচন কর্মকর্তা শহীদুর রহমান তানভীর বেসরকারিভাবে বিএনপি প্রার্থীর নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত নলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকল ধরনের সহিংসতা এড়াতে কেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিল।

প্রসঙ্গত, এর আগে তিনবার ২০১৬ সালের ২৮ মে ও ৩১ অক্টোবর দুই দফায় সহিংসতার কারণে এবং তৃতীয় দফা ১৬ এপ্রিল ভোটার তালিকা থেকে মৃত ভোটারদের বাদ দিয়ে নতুন ভোটার তালিকায় তৈরির জন্য হাইকোর্টে একটি রিট পিটিশনের প্রেক্ষিতে অবশেষে হাইকোটের নির্দেশে নির্বাচন কমিশন তালিকা থেকে মৃত ৬৫ জন ভোটারের নাম বাদ দিয়ে নতুন করে ভোটার তালিকা প্রস্তুত করে। পরে সিদ্ধান্ত অনুযায়ী গত ২০ আগস্ট ওই স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণের কথা ছিল। কিন্ত প্রাকৃতিক দুর্যোগের কারণে ১৬ আগস্ট চতুর্থবারের দফায় ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত