২৯৩ করেও পাত্তা পায়নি অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২৮ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ২২:২১

২৯৩ রান করেও জিততে পারলো না অস্ট্রেলিয়া। ভারতের কাছে আবারও উড়ে গেল স্মিথের দল। এবার সফরকারীদের হারতে হলো ৫ উইকেটে। দুই ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচ সিরিজটা শুধু জিতেই নিল না ভারত (৩-০), অজিদের হোয়াইট ওয়াশেরও দারুণ সম্ভাবনা জাগিয়ে তুললো স্বাগতিকরা।

ইন্দোরে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। শুরুটা দারুণ হয়েছিল অজিদের।ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে এসেছিলেন ফিঞ্চ। ৪৪ বলে ৪২ রান করে পাণ্ডের বলে বোল্ড হয়ে প্যাভেলিয়নে ফেরেন ওয়ার্নার।

দারুণ খেলতে থাকা ওপেনার ফিঞ্চের সঙ্গে যোগ দেন অধিনায়ক স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান। ফিঞ্চ থামেন ১২৫ বলে ১২৪ রানে। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারিতে। স্মিথ ফিরেন ৬৩ রানে। এ দুই ব্যাটসম্যানের ফিরে যাবার পর ভারতের স্পিনাররা দাপট দেখাতে শুরু করেন।

স্মিথ ও ফিঞ্চ আউট হতেই পরপর ফিরলেন ম্যাক্সওয়েল, হেড, হ্যান্ডসকম্ব। শেষশেষ ৫০ ওভারে ছয় উইকেটে অস্ট্রেলিয়ার রান দাঁড়ায় ২৯৩। ২৭ রানে অপরাজিত থাকলেন স্টনিস ও ৯ রানে আগার। কলকাতায় হ্যাটট্রিকের পর ইন্দোরে জোড়া উইকেট নেন কুলদিপ। চাহাল পেলেন ১। দুই উইকেট নেন বুমরাহ।

২৯৪ রানের টার্গেট ছোটখাটো নয়। কিন্তু ভারতকে খুব একটা বেগ পেতে হয়নি এ রান তুলতে। ৫ উইকেটে হারিয়ে ১৩ বল বাকি থাকতেই জয়ে পৌঁছে যায় কোহলির দল। দারুণ সূচনা এনে দেন ওপেনার রাহানে ও রোহিত শর্মা।

১৩৯ রান আসে ভারতের প্রথম উইকেট জুটিতে। ৭৬ বলে রাহানের ৭০ রানের ইনিংস সাজানো ছিল ৯টি বাউন্ডারিতে। অন্যদিকে রোহিত ৬২ বলে খেলেন ৭১ রানের ইনিংস। তাঁর ব্যাট থেকে আসে ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারিও। এ জুটির কাছেই মূলত হেরে যায় অজিরা। কোহলি করেন ২৮।

এ ম্যাচেও ব্যাট হাতে জ্বলে ওঠেন পাণ্ডিয়া। ৭২ বলে ৭৮ রান করেন তিনি। মানিষ পাণ্ডে ৩৬ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার পক্ষে কামিন্স ২টি উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :