খবর নেই ‘বিবিসি’র

জহির উদ্দিন মিশু,ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১২:২৩ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪৩
ছবি: কাজ করছে না জিদানের এই তিন ‘মারণাস্ত্র’।

একটা সময় প্রতিপক্ষকে মারার জন্য গ্যারেথ বেল, করিম বেনজেমা এবং ক্রিস্টিয়ানো রোনালদোই (বিবিসি) ছিল জিনেদিন জিদানের মূল অস্ত্র। কিন্তু এই মুহূর্তে জিদান অস্বীকার করলেও দোষের কিছু হবে না। কারণ আগের মতো আর কাজ করছে না ফরাসি বসের মারণাস্ত্র ‘বিবিসি’।

আগে খবরের কাগজে লাল-নীল রঙের মিশেলে লেখা থাকত এই ত্রয়ীর নাম। বেশ কয়েকদিন ধরে দেখা মিলছে না সে সবের। কারণ ফর্মে নেই এদের কেউই। অবশ্য এক রোনালদোকে নিয়ে আছে খানিকটা ফিসফাস। তাও ইতিবাচক নয়, কেবলই ইস, আহ, ওহ এমন হতাশা মাখা উচ্চারণ।

চলমান মৌসুমের দিকে নজর দিলে মিইয়ে যাবে সব ঘোল। অদ্যাবধি নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি রিয়াল মাদ্রিদের এই তিন তারকা। রিয়ালের বাজে শুরুর পেছনেও তাদের নিষ্ক্রিয়ভাব অনেকাংশে দায়ী মনে করছে ফুটবলবোদ্ধারা।

এখন পর্যন্ত ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের চারে পড়ে আছে গেল বারের চ্যাম্পিয়নস লিগ এবং লা লিগার মুকুটধারীরা। রিয়ালের ঠিক উল্টোপথে হাঁটছে বার্সেলোনা। ভালভার্দের ছায়ায় দুরন্ত বার্সার পকেটে ১৮ পয়েন্ট, রয়েছে লা লিগার সিংহাসনে। যাত্রাতেই রিয়াল-বার্সার মাঝে সাত পয়েন্টের ফারাক, মোটেও শুভ নয় লস ব্লাঙ্কোসদের জন্য।

পার্থক্যটা কেবল দলগত নয়, ব্যক্তিগত লড়াইয়েও। সবচেয়ে হতাশার খবর, লা লিগায় এখনো গোলের খাতা খুলতে পারেননি রিয়াল সুপারস্টার ক্রিস্টিয়ানোর রোনালদো। অথচ তার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আছেন লা লিগার সেরা গোলদাতার আসনে। ৯ গোল ১ অ্যাসিস্টে তালিকার শীর্ষে মেসি। তার কাছে-ধারেও নেই কোনো রিয়াল ফুটবলার।

গ্যারেথ বেল আর বেনজেমা। দুজনই আছেন লাইমলাইটের বাইরে। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯ ম্যাচে ২ গোল করেছেন বেল। আর ৬ ম্যাচ খেলে ১ গোল ঝুলিতে পুরেছেন বেনজেমা।

কিন্তু ফেলা আসা কয়েকটা মৌসুম একেবারে খারাপ ছিল না বেল-বেনজেমার। ১৬/১৭ মৌসুমে রিয়ালের হয়ে ৯ আর দেশের জার্সিতে ৪ গোল করেন বেল। সতীর্থকে দিয়ে করান আরও ৫ গোল। ক্লাব ও দেশের হয়ে ১৯ গোল আছে বেনজেমার নামের পাশে।

তার আগের বছর দেশের হয়ে ৫ গোল আর ক্লাবের পক্ষে ১৯ গোল করেন বেল। ১৫/১৬ মৌসুমটা স্বপ্নের মতো কেটেছিল বেনজেমার। দেশের জার্সিতে ৩ ম্যাচে ২ গোলের পাশাপাশি রিয়ালকে উপহার দেন ৩৬ ম্যাচে ২৮ গোল।

এবার তিনজনই নিষ্প্রভ। যেন নিজেদের হারিয়ে খুঁজছেন। যদিও সবে মৌসুম শুরু। ৩৮ ম্যাচের মধ্যে মাত্র ৬ ম্যাচ খসে পড়েছে। সামনের ম্যাচগুলো বেল-বেনজেমা-রোনালদোর কাছে ভালো কিছু প্রত্যাশা করতেই পারে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সমর্থকরা।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত