সিরিজ জিতে একে ভারত

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪৮

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতেও জয় পেল ভারত। গেল রাতে আগে ব্যাট করে ২৯৪ রান সংগ্রহ করে ওজিরা। জবাবে ৪৭.৫ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ভারত।

এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে ঘরে তুলেছে ভারতীয়রা। পাশাপাশি পেয়েছে আরেক সুখবর। টেস্টের সঙ্গে ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে উঠে আসল ভারত। এছাড়া টানা ৯ ম্যাচে জিতে রেকর্ডের খাতায় নাম লেখাল কোহলি-ধোনিরা।

ভারতের হয়ে এদিন ৭২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৭৮ রান করেন পান্ডিয়া। ৭১ রান আসে রোহিত শর্মার ব্যাট থেকে। ৭০ রান করেন আজিঙ্কা রাহানে। শেষ দিকে মানিষ পান্ডে ৩২ বলে অপরাজিত ৩৬ ও কোহলি দলকে উপহার দেন ২৮ রান। অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ২টি উইকেট শিকার করেন। ম্যাচসেরা হন হার্দিক পান্ডিয়া।

আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। ব্যক্তিগত ৪২ রানে  আউট হন ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ। ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে শতেকের দিকে ছুটতে থাকা স্মিথ ফিরে যান ৬৩ রান করে।

ভারতের জাসপ্রিত বুমরাহ ও আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুলদীপ যাদব ২টি করে উইকেট ঝুলিতে পুরেন। খালি হাতে ফেরেননি যজুবেন্দ্র চাহাল এবং হার্দিক পান্ডিয়াও।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত