কপিলের বায়োপিকে রণবীরই চূড়ান্ত

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৪ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৮

১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কপিল দেবকে চেনেন না এমন ক্রিড়াপ্রেমী বোধহয় নেই। জীবন্ত কিংবদন্তী এ ক্রিকেটারের বায়োপিক নির্মিত হচ্ছে বলিউডে- এমন খবরও বেশ পুরোনো। কপিলের বায়োপিকে তাঁর চরিত্রে কে অভিনয় করবেন সেটা নিয়েও চলছিল জল্পনা-কল্পনা।

প্রথমে শোনা গিয়েছিল অর্জুন কাপুরের নাম। কিন্তু পরে তা বাতিল করে রণবীর সিংহকে ঠিক করা হয় চরিত্রটির জন্য। কিন্তু বিশ্বাসযোগ্য কোনো সূত্র না থাকায় এই নামটা নিয়েও চলছিল গুঞ্জন। শেষমেষ পরের গুঞ্জনটাকেই সত্যি করে দিলেন প্রযোজক ও সেলিব্রেটি ক্রিকেট লিগ প্রতিষ্ঠাতা বিষু ভাণ্ডারি। তিনি জানালেন, ‘কপিলের চরিত্রে রণবীরকেই দেখা যাবে।’

১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ের ওপর নির্মিত হবে ছবিটি। যে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ভারতীয় দলের তখনকার অধিনায়ক কপিল দেব। পরিচালকের চেয়ারে থাকছেন বহু ব্যবসাসফল ছবির নির্মাতা কবীর খান।  ‘বজরঙ্গি ভাইজান’-এর ওপর ফের একটা হিট ছবি কবীর ইন্ডাস্ট্রিকে উপহার দেবেন বলে মত সিনে মহলের। হিন্দির পাশাপাশি ছবিটির তেলুগু ও তামিল সংস্করণও করা হবে বলে খবর।

এর আগে ভারতীয় ক্রিকেট দলের আরও দুই কিংবদন্তী অধিনায়ক মোহম্মদ আজহারউদ্দিন এবং মাহেন্দ্র সিং ধোনির বায়োপিকেও ছবি নির্মিত হয়েছে। শুধু ক্রিকেট নয়,  খেলার দুনিয়ায় মেরি কম এবং মিলখা সিংহকে নিয়েও বায়োপিক তৈরি হয়েছে। সাইনা নেহওয়ালের বায়োপিকের কাজ চলছে। সেখানে অভিনয় করছেন বলিউডের এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।

এদিকে রণবীর এখন ব্যস্ত আছেন তাঁর নতুন ছবি ‘পদ্মাবতী’র শুটিং নিয়ে। ছবিটির শুটিং প্রায় শেষের দিকে। এতে তার সহশিল্পী বলিউডের বর্তমান সময়ের সবচেয়ে দামি অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এটি পরিচালনা করছেন বলিউডের বহু হিট ছবির নির্মাতা সঞ্জয় লীলা বানশালি।

ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত