ঝিনাইদহে রিপন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৬
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

ঝিনাইদহ শহরে আবুল কাসেম মো. ফজলুল হক রিপন হত্যা মামলায় মতিয়ার রহমান (৪৭) নামে এক আসামির মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্ত মতিয়ার রহমান ঝিনাইদহ সদর উপজেলার ভড়ুয়াপাড়া গ্রামের মৃত এজাহার জোয়ারদারের ছেলে।

সোমবার দুপুরে ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এই রায় ঘোষণা করেন। রায়ে দোষ প্রমাণিত না হওয়ায় আসামি আহাদ আলী ও আবু আব্দুল্লাহ মারুফ নামে দুইজনকে বেকসুর খালাস দেয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৫ জানুয়ারি রাত ৮টার দিকে ঝিনাইদহ শহরের শেরে বাংলা সড়কের সাত ভাই কুদ্দুস মার্কেটের সামনে ছোট কামারকুন্ডু গ্রামের আবু বক্কার মাস্টারের ছেলে আবুল কাসেম মো. ফজলুল হক রিপনকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। গুলি করে পালানোর সময় আসামি মতিয়ার রহমানকে অস্ত্রসহ ধরে ফেলেন ট্রাফিক ইন্সেপেক্টর গোলাম আজম। এ ঘটনায় নিহতের স্ত্রী ফাহমিদা খাতুন এ্যানি বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। দীর্ঘ সাত বছর পর আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার দুপুরে আসামি মতিয়ার রহমানকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

সূত্র জানায়, পারিবারিক কলহের জের ধরে আবুল কাসেম মো. ফজলুল হক রিপনকে ভাড়াটিয়া কিলার দিয়ে হত্যা করা হয় বলে বাদী এ্যানির অভিযোগ। সরকার পক্ষে পিপি ইসমাইল হোসেন ও আসামিপক্ষে তুষার কান্তি এবং আনোয়ার হোসেন মামলাটি পরিচালনা করেন।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :