চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৭ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৮

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের শাহাপুর গ্রামে স্ত্রী শেফালী রঞ্জন বানুকে হত্যার দায়ে স্বামী মো. বিল্লাল হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তার পাঁচ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

সোমবার বিকাল সাড়ে চারটায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এই রায় ঘোষণা করেন। বিল্লাল হোসেন শাহপুর গ্রামের মো. শাহজাহানের ছেলে এবং নিহত শেফালী একই গ্রামের মো. জয়নাল আবেদীনের মেয়ে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ১৯ মে রাতে স্ত্রী শেফালীকে লাথি মেরে হত্যার পর পুকুরে ফেলে দেন বিল্লাল।পরদিন সকালে পুকুর থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওইদিনই শেফালির বাবা জয়নাল আবেদীন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় বিল্লাল হোসেন ও তার মা শামসুন্নাহারকে আসামি করা হয়। পরে মামলার আসামি বিল্লালকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তাৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাসার তদন্ত শেষে ২০০৭ সালের ৫ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। বিল্লাল হোসেন ১৬৪ এর জবানবন্দিতে ম্যাজিস্ট্রেটের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেন।

সরকারপক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ জানান, সাক্ষ্যপ্রমাণের পর অপরাধ প্রমাণিত হওয়ায় আসামির উপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অপর আসামি বিল্লালের মা শামসুন্নাহারের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেন বিচারক। আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো. আব্দুস সাত্তার।

ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত