গাজীপুরে কড়া নিরাপত্তায় শুরু হচ্ছে দুর্গা পূজা

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:২৬

কড়া নিরাপত্তা বলয়ের মধ্যদিয়ে গাজীপুরের বিভিন্ন পূজা ম-পে শুরু হচ্ছে শারদীয় দুর্গোৎসব। সনাতন ধর্মাবলম্বীদের সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের শারদীয় দুর্গা পূজায় গাজীপুরের ৬টি উপজেলায় ৩৫৮ টি ম-পে পূজা উদযাপিত হবে।

এরই মধ্যে পূজা উদযাপনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চলছে পূজার নানা আনুষ্ঠানিকতা। বর্ণিল সাজে পূজা ম-প সাজানোর পাশাপাশি আলোক সজ্জার কাজও সম্পন্ন হয়েছে।  

সোমবার বিকেলে পূজার ম-পের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে আসেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি ম-প এলাকা পরিদর্শন করেন এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন।

পরে পুলিশ সুপার জানান, আনন্দঘন পরিবেশে ও  নির্বিঘেœ পূজা উদযাপনের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। গুরুত্ব বিবেচনায় বিভিন্ন ম-পে পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। সার্বিক নিরাপত্তায় জেলার পূজা মন্ডপে প্রায় ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করবে জানিয়ে তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিত করণে প্রতিটি থানায় কন্ট্রোলরুম ও হট লাইন থাকবে। এছাড়া পেট্রল টহল অব্যাহত থাকবে।

পূজা উদযাপন কমিটির সদস্য সনজিত কুমার মল্লিক বাবু জানান, আগামী ২৯ সেপ্টেম্বর দেবী বোধন ও অধিবাসের মধ্য দিয়ে ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হবে দুর্গোৎসব। কারিগররা এরই মধ্যে দুর্গা দেবী, লক্ষ্মী, স্বরস্বতী, কার্তিক ও গণেশ-এর প্রতিমা তৈরি করছেন।

অধিকাংশ পূজা ম-পে এখন চলছে শেষ সময়ের রংয়ের কাজ। আগামী ৪ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এবার শারদীয় দূর্গোৎসব।

তিনি আরো জানান, এবার প্রতি ম-পে সরকারি সাহায্য হিসেবে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। বরাবরের মতো এবারও সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে সুষ্ঠুভাবে পূজা উদযাপিত হবে বলে আশা প্রকাশ করে তিনি।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত