সাউথ আফ্রিকা পেসারদের জন্য আদর্শ জায়গা: রুবেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫৯

সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন সাউথ আফ্রিকায়। এই সফরে দলে আছেন পেসার রুবেল হোসেন। প্রথম পর্যায়ে ইমিগ্রেশন ক্লিয়ারেন্স না পাওয়ায় রুবেল হোসেনের সাউথ আফ্রিকায় যেতে বিলম্ব হয়েছে। টেস্ট সিরিজ সামনে রেখে সেখানে এখন অনুশীলনে ব্যস্ত টাইগাররা। রুবেল হোসেনও আছেন অনুশীলনে।

টেস্ট সিরিজ শুরুর আগে রুবেল হোসেন জানিয়েছেন, ‘আপনারা জানেন যে, সাউথ আফ্রিকায় সাধারণত পেস বোলাররা সুবিধা পেয়ে থাকে। এখানকার উইকেট বাউন্সি। বল সুইং করে। পেস বোলারদের জন্য সাউথ আফ্রিকা আইডল জায়গা। আমার কাছে মনে হয় যে, আমরা যারা পেস বোলার আছি তারা যদি পরিকল্পনা অনুযায়ী বল করতে পারি, জায়গা মতো বল করতে পারি তাহলে আমরা সফলতা পাব’।

সাউথ আফ্রিকার উইকেটের কথা মাথায় রেখেই পাঁচজন পেসারের সমন্বয়ে স্কোয়াড গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট সিরিজে থাকা পাঁচ পেসার হচ্ছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শফিউল ইসলাম ও শুভাশিস রায়। স্পিনার হিসাবে আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

পোচেফস্ট্রুমে আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ব্লোয়েমফন্টেইনে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৬ অক্টোবর। টেস্ট সিরিজ শেষে স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :