বাগেরহাটে পূজার নিরাপত্তায় সাত হাজার আনসার-পুলিশ

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৫৪

বাগেরহাটে শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও নির্বিঘœ করতে জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। জেলার নয়টি উপজেলার ৬০৮টি পুজা ম-পের নিরাপত্তায় সাত হাজার ৫৭ জন পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। 

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় সোমবার বিকেলে বাগেরহাট জেলা সদরের সংবাদকর্মীদের সাথে মত বিনিময়কালে একথা বলেন।

বাগেরহাট পুলিশ লাইনে পুলিশ সুপারের সভাকক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় সাংবাদিকবৃন্দ ও বাগেরহাট জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় জেলার ম-পগুলোর মধ্যে ১৭৬টি অধিক গুরুত্বপূর্ণ। ১৯৩টি গুরুত্বপূর্ণ এবং ২৩৯টি সাধারণ। এ ছাড়াও কিছু ম-পকে আমরা নিরাপত্তার প্রশ্নে বিশেষ অগ্রাধিকার দিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। প্রতিটি ম-পে পুলিশ ও আনসারের পাশাপাশি গ্রামপুলিশ ও মন্দির কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক দল থাকবে। প্রতি দুটি ইউনিয়নের জন্য থাকবে একটি করে পুলিশের ভ্রাম্যমাণ টহল দল। কোন স্বার্থান্বেষী মহলকে দুর্গা পূজা অনুষ্ঠান বিঘিœত করতে দেয়া হবে না। তিনি পূজা অনুষ্ঠান শান্তিপূর্ণ রাখতে জনপ্রতিনিধি, এলাকাবাসী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। 

এদিকে দেশের সব থেকে বড় ম-প হিসেবে পরিচিত বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের শিকদার বাড়ি পূজা ম-প পরিদর্শনে আসছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

মঙ্গলবার দুপুর ৩টায় তিনি শিকদারবাড়ি মন্দিরে মহা ষষ্ঠি পূজার শুভ উদ্বোধন করবেন বলে ঐ মন্দিরের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

অনুষ্ঠানে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত মহিলা এমপি হ্যাপি বড়াল, ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব রাজেশ উকে, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ^াস, বাগেরহাট ও খুলনার পুলিশ সুপার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমা- কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইসমত কাদীর গামাসহ জেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। 

মঙ্গলবার ষষ্ঠীপুজার মধ্য দিয়ে শারদীয় দূর্গা পুজার বর্ণাঢ্য আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত