পপুলারসহ আট প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবদেক
ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:১৬ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৬
ফাইল ছবি

রাজধানীর পল্লবীর পপুলারসহ তিনটি ডায়গনস্টিক সেন্টার এবং পাঁচটি ফার্মেসিকে ১৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুর ১২ টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালতের পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম
সোমবার রাতে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে  বলা হয়, পল্লবীর পপুলার হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার এবং প্যাথলজিস্টের স্বাক্ষর জাল করে রিপোর্ট দেওয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে  ছয় লাখ  টাকা জরিমানা করা হয়। 

রিজেন্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে লাইসেন্স বিহীন ব্লাড ব্যাংক স্থাপন, বাধ্যতামূলক রক্ত নিরীক্ষা না করে এইচআইভি, ম্যালেরিয়া, হেপাটাইটিস ইত্যাদি রক্ত পরিসঞ্চালন, অনুমোদনহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি এবং অপারেশন থিয়েটারে বৈদ্যুতিক হিটার ব্যবহার করে রান্না করার অপরাধে চার লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেডিক হেলথ কেয়ার’ ডায়গনস্টিক সেন্টারে মেডিকেল টেস্ট না করে রিপোর্ট দেওয়ার অপরাধে এক লাখ টাকা জরিমানা করে তা তাৎক্ষণিক নগদ আদায় করা হয়। 

একই সঙ্গে পল্লবী থানার বিভিন্ন এলাকায় বিভিন্ন ফার্মেমিতে জীবন রক্ষাকারী ওষুধের মূল্য পরিবর্তন করে দশগুণ অধিক মূল্যে ৬০ টাকা মূল্যের ওষুধ পাঁচশত  টাকায়) বিক্রি এবং অনুমোদনহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ  বিক্রি করার অপরাধে  রিজেন্ট হাসপাতাল ফার্মেসি, ফাতেমা মেডিকেল হল, মোল্লা ফার্মেসি, রোকেয়া ফার্মেসি, ইসমাইল ড্রাগ হাউজকে মোট তিন লাখ ২০ হাজার টাকাসহ সর্বমোট ১৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানারা সব টাকা তাৎক্ষণিক আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের একজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এএ/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত