তুমি কি নিজেকে মেসি মনে করো?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৭ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৩২

গত কয়েক দিন আগে ফরাসি লিগে লিঁও’র বিপক্ষে পেনাল্টি নিয়ে নেইমার-কাভানির মধ্যে কথা কাটাকাটি হয়। সে রেশ এখনো কাটেনি। ভেতরে ভেতরে চলছে নানা বোঝাপড়া। তারই মাঝে বোমা ফাটালেন স্প্যানিশ সংবাদমাধ্যম এল পেইস।

‘এল পেইস’ এর বরাত দিয়ে ইংলিশ ট্যাবলয়েড ডেইলি মেইল জানিয়েছে, ওই দিন মাঠে ঝগড়ার পর ড্রেসিংরুমেও দুই ফুটবলারের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। সেখানে নেইমারের ওপর তেড়েও যান কাভানি। একপর্যায়ে নেইমারকে উদ্দেশ্য করে কাভানি নাকি প্রশ্ন ছুঁড়ে দেন, ‘তুমি কে? তুমি কি নিজেকে মেসি মনে করো?’

গত ৪ আগস্ট ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। বার্সা থেকে প্যারিসে যাওয়ার পর খুব অল্প দিনে নেইমারকে জনপ্রিয়তার আসনে জায়গা দেয় সমর্থকরা। মাঠের পারফর্মেও আলোকিত ছাপ রাখতে শুরু করেন তিনি। কিন্তু দেড় মাস যেতে না যেতেই শুরু হট্টগোল।

কে নেবেন পেনাল্টি শট? এমন উত্তর মেলাতে সেদিন দুই দফা তর্কাতর্কি হয় নেইমার-কাভানির মধ্যে। প্রথম দফায় ম্যাচের ৫৭ মিনিটে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু নেইমারের স্বদেশী বন্ধু দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। কাভানি সেটিও হতে দেননি। নিজেই কিক নেন। এনিয়ে ত্রিমুখী তর্কে জড়ান কাভানি, আলভেজ ও নেইমার।

প্রসঙ্গত, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। বার্সার জার্সিতে একশর বেশি গোল করেন নেইমার। ক্যাম্প ন্যু’ তে থাকাকালে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয় নেইমারের।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত