আবারও ‘নেপাল পরীক্ষা’য় ফেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৮ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১৩
ছবি: যে উচ্ছ্বাস থাকেনি শেষ পর্যন্ত।

২০১৫ সালে নেপালের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল বাংলাদেশ। ফলে গেল রাতের ম্যাচটা ছিল অতীতের হিসাব চুকানোর। কিন্তু পারল না বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে নেপালের বিপক্ষে ২-১ গোলে হেরেছে বাংলাদেশের কিশোররা। এই হারে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ জয়ের স্বপ্নটা ফিকে হয়ে গেল লাল-সবুজের পতাকাবাহীদের।

মূলত দ্বিতীয়ার্ধের শুরুতে বাংলাদেশের রাইটব্যাক বিশ্বনাথের লাল কার্ডই নির্ধারণ করে দিয়েছে ম্যাচের ফল। তারপরও দশজনের দল নিয়ে দারুণ লড়াই করে বাংলাদেশ। তিন ম্যাচে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের পয়েন্ট এখন সমান ৬। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুই নাম্বারে নেমে গেলো বাংলাদেশ, শীর্ষে ভারত। ট্রফি জিততে হলে বুধবার ভুটানকে হারাতেই হবে। একই সঙ্গে তাকিয়ে থাকতে হবে ভারত ও নেপাল ম্যাচের দিকে।

এদিন ম্যাচের শুরু থেকে নেপালের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল খেলে বাংলাদেশ। উল্টো ২২তম মিনিটে পিছিয়ে পড়ে। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো লম্বা ক্রসে অভিষেক রিজালের হেড ঠিকানা খুঁজে পায়। ৩০ মিনিটে সতীর্থের দারুণ ফ্রি কিক ওপরের পোস্টে লেগে ফিরে আসে। সামনে এগিয়ে যাওয়া মোহাম্মদ আল-আমিন বল জালে পাঠাতে ভুল করেননি। সমতা ফেরানোর আনন্দে মেতে ওঠে লাল-সবুজের দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বড় ধাক্কা খায় বাংলাদেশ। নেপালের এক খেলোয়াড়কে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। ৭২তম মিনিটে বাংলাদেশ দলের একটি শট নেপালের পোস্টে লেগে ফিরে এলে আক্ষেপ বাড়ে বাংলাদেশের। আট মিনিট পর রোমান লিম্বুর অবিশ্বাস্য গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :