মটোরোলার তিন ক্যামেরার শক্তিশালী ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১০:০৮

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লেনোভোর মালিকানাধীন প্রতিষ্ঠান মটোরোলা নতুন একটি ফোন বাজারে এনেছে। মডেল এক্স। ফোনটি চীনের বাজারে পাওয়া যাচ্ছে। শিগগিরই ভারতস এশিয়ার অন্যান্য দেশেও ফোনটি পাওয়া যাবে। 

সম্প্রতি মটোরোলা মটো ই ফোর, ই ফোর প্লাস, মটো সি, সি প্লাস, মটো জেড টু প্লে, মটো জি ফাইভ এস এবং জি ফাইভ এস প্লাস এর মতো অনেকগুলি ফোন বাজারে এনেছে। সবকটি ফোনই লঞ্চের কিছুদিনের মধ্যেই হাজির হয়েছে ভারতের বাজারে। এবার হয়ত খুব শিগগিরই ভারতের বাজারে আসতে চলেছে মটো এক্স ফোর।

ম্প্রতি বার্লিনে এক টেক শো তে মোটোরোলা তাদের নতুন ডুয়াল ক্যামেরা ফোন মটো এক্স এর ঘোষণা করেছিল মোটোরোলা। নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে মোটোরোলা ইন্ডিয়া একটি প্রোমশানাল টুইট করেছে। টুইট থেকে পরিষ্কার যে খুব শিগগিরই ভারতের বাজারে আসতে চলেছে মোটোরোলার নতুন এই ফোন। একজন ভাগ্যবান বিজেতা একটি ফোন বিনামুল্যে পাবেন বলেও জানানো হয়েছে কোম্পানির তরফে। 

টুইটে দেখা যাচ্ছে একটি ডাইনিং টেবিলের উপর দুটি সসপ্যান রাখা আছে। এই সসপ্যান দুটি ফোনের ডুয়াল ক্যামেরাকে বর্ণনা করছে বলেই সকলের মত। 

নতুন ফোনটির প্রধান আকর্ষণ ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেট-আপ। প্রাইমারি ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের আর সেকেন্ডারি ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের।

এছাড়াও রয়েছে এলইডি ফ্ল্যাশ, পিডিএএফ আরও অন্য ফিচার। ক্যামেরা অ্যাপে আছে বিশেষ ল্যান্ডমার্ক ডিটেকশান ফিচার। এর মাধ্যমে গ্রাহক ফোনের ক্যামেরা যেকোন দিকে তাক করলেই ফোনের স্ক্রিনে ভেসে উঠবে সেই জায়গা বা দোকানের বিশদ বিবরণ। এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আছে সেলফি প্যানারোমা, ফেস ফিল্টার সেলফিতে এনিমেশানের মতো ফিচার।

ফোনটি সম্পূর্ণ মেটাল বডির। অ্যানোডাইজড অ্যালুমিনিয়াম ফ্রেম আর সামনে আর পিছন দুই দিকেই গোরিলা গ্লাসের সুরক্ষা। ফোনটি আইপি৬৮ সার্টিফায়েড, অর্থাৎ ওয়াটার ও ডাস্ট রেসিস্টান্ট।

এতে আছে একটি ৫.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসার সাথে ৩ জিবি র‌্যাম। এতে ৩২ জিবি স্টোরেজ রয়েছে। টার্বো চার্জিং-এর সাথে ফোনে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত