বিজেপির সঙ্গে কথা বলেই পদত্যাগের সিদ্ধান্ত মুকুলের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪৮

দলীয় কোন কাছে নয়, বরং গত সপ্তাহে ‘গোপন মিশনে’ দিল্লি গিয়েছিলেন তৃণমূল কংগ্রেস থেকে সদ্য পদত্যাগ করা মুকুল রায়। গুঞ্জন রয়েছে, মমতার ‘ছায়াসঙ্গী’ খ্যাত মুকুল বিজেপির সঙ্গে আলোচনা করেই এই পদত্যাগের সিদ্ধান্ত নেন এবং খুব শীঘ্রই তিনি গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন।

এক সূত্রে জানা যায়, গেল সপ্তাহে দিল্লি গিয়ে মুকুল অরুণ জেটলি, ভূপেন্দ্র যাদব, কৈলাস বিজয়বর্গীয়দের সঙ্গে বৈঠক করেন এবং তৃণমূল ছাড়ার ব্যাপারে বিজেপি শীর্ষ নেতৃত্বের সবুজ সঙ্কেত পান।

তবে মুকুল এখনই সম্ভবত সরাসরি বিজেপিতে যোগ দিচ্ছেন না বলে জানিয়েছে ওই সূত্রটি। দুইবছর তার নিজের তৈরি জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস-কে নিয়েই কাজ করবেন। যা বকলমে বিজেপির হয়ে কাজ করবে।

অতীতে দলনেত্রীর বিশ্বস্ত দূত হিসেবে মমতার পক্ষে দিল্লির নেতাদের পূজা উপহার দেওয়ার কাজটি করতেন মুকুল। মমতা এবারও রাজনাথ সিং-সহ কেন্দ্রীয় নেতাদের উপহার পাঠিয়েছেন। তবে এবার সেই কাজটি মমতা করেছেন পশ্চিমবঙ্গের রেসিডেন্ট কমিশনারকে দিয়ে।

অন্যদিকে মুকুল তার সাম্প্রতিক সফরে রাষ্ট্রপতি, কেন্দ্রীয় অর্থমন্ত্রী-সহ বিজেপির অন্য নেতাদের এমনকী প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে শারদীয় উপহার হিসেবে ধুতি-পাঞ্জাবি দিয়েছেন।

সূত্রের খবর, বিজয়া এবং কালীপুজোর মধ্যবর্তী সময়ে মুকুল তার দলত্যাগের কথা জানাবেন বলে নির্ধারিত ছিল। কিন্তু তৃণমূল সোমবারই তাকে বহিষ্কার করবে, এই আঁচ পেয়েই তড়িঘড়ি দল ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন তিনি।

যদিও বিজেপি সূত্রে খবর, দুর্নীতির অভিযোগ থাকায় অমিত শাহ এখনই মুকুলকে সরাসরি দলে নিতে নারাজ। এখন তাকে বিজেপিতে না নিলে দুর্নীতির দায় দলের ঘাড়ে পড়বে না।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত