তারেককে গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিল ৩১ ডিসেম্বর

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৭
ফাইল ছবি

রাষ্ট্রের বিরুদ্ধে নিন্দা ও অপপ্রচারের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ ডিসেম্বর নতুন তারিখ ধার্য করেছে আদালত।

মঙ্গলবার এ সংক্রান্তে পুলিশ প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এই তারিখ ধার্য করেন।

এছাড়া আজ মামলার বাদী আসামি তারেক রহমানের সম্পত্তি ক্রোকের আবেদন করলে বিচারক কোনো আদেশ না দিয়ে তা নথিভুক্ত রাখেন। অন্যদিকে আজ অপর আসামি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আদালতে হাজির হতে না পারায় তার পক্ষে সময় আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করেন।

২০১৫ সালের ৮ নভেম্বর মামলাটিতে বিদেশে অবস্থানরত তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সিএমএম আদালত। ২০১৪ সালের ১৯ অক্টোবর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি করেন।

মামলায় তারেক রহমানের রাষ্ট্রদ্রোহের অপরাধ সম্পর্কে বলা হয়, তারেক রহমান কর্তৃক লিখিত একটি বইয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রতি হিসেবে উল্লেখ করা হয়। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

এছাড়া তিনি ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর লন্ডনের ইয়ক হলে একটি অনুষ্ঠানে বলেছেন, “শেখ মুজিব বঙ্গবন্ধু নয়, তিনি ছিলেন পাক বন্ধু। সে বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন না, তিনি ছিলেন পাকিস্তানের নাগরিক। এছাড়া তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ছিলেন না বরং তিনি ছিলেন হত্যাকারী।”

বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের স্থপতি ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে সর্বজনস্বীকৃত থাকার পরও তারেক রহমানের ওই সকল বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমের বিরুদ্ধে চক্রান্ত বলে বাদী উল্লেখ করেন। যা রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার বলেও বাদী উল্লেখ করেন।

ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :